Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / গনমাধ্যমে এবার  বড় দুঃসংবাদ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গনমাধ্যমে এবার  বড় দুঃসংবাদ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সারাদেশে জালানি ও বিদ্যুৎতের ঘাড়তি দেখা দিয়েছে। এছাড়া দ্রব্যমূলের দামও আকাশচুম্বি। বাংলাদেশের দেখা দিয়েছে অর্থনৈতকি মন্দা। এমতাবস্থায় বিপাকে পড়েছে সাধারন জনগন। অন্যদিকে দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য দেশের বিভিন্ন স্থানে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বিক্ষপ চালিয়ে যাচ্ছে বিএনপিসহ বিরোধী দলের অনেক নেতারা। এমতাবস্থায় বড় দুঃসংবাদ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে আজ গু/ ম-খুন, নির্বাচনী কারচুপির কথা হচ্ছে। কিন্তু জিয়াউর রহমান এ দেশে গু/ ম, খুন ও নির্বাচনী কারচুপি সৃষ্টি করেছেন।

 

মঙ্গলবার (৩০ আগস্ট) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

তিনি বলেন, যারা দেশের স্বাধীনতা চায়নি, যারা ১৫ আগস্টের খু/ নি, তাদের স্বজন ও কিছু অপরাধী দেশ এখনো ষড়যন্ত্র করে। তাদের প্রতি মনোযোগ দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

 

বিএনপির ক্ষমতায় থাকা সময়ের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ঢাকা শহরে কী হয়েছিল, বিদ্যুতের হাহাকার, পানির জন্য হাহাকার। সার ক্ষেতে গুলিবিদ্ধ হয়ে মারা গেছে ১৮ জন।

 

১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর বিদ্যুৎ উৎপাদন বাড়িয়েছি, প্রধানমন্ত্রী আরও বলেন, খালেদা জিয়া ক্ষমতায় আসার পর উৎপাদন কমিয়েছেন।

 

জ্বালানি তেলের দাম কমানোর বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, তেল চোরাচালান বন্ধ হওয়ায় প্রতি লিটারে তেলের দাম ৫ টাকা কমানো হয়েছে।

 

আমরা কখনো ধার করে ঘি খাই না উল্লেখ করে তিনি বলেন, ঋণের কারণে আমরা কখনো কারো কাছে আটকে থাকব না। বাংলাদেশ সেই অবস্থায় নেই।

 

প্রধানমন্ত্রী বলেন, আজ আমরা সাশ্রয়ী নীতি গ্রহণ করেছি। তা না হলে বৈশ্বিক অর্থনৈতিক মন্দায় আরও সমস্যা দেখা দিতে পারে। অপচয় রোধ করতে হবে। সবকিছু সীমিত হতে হবে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বিশ্বকে আরও ভয়াবহ করে তুলবে। আমাদের খাদ্য সরবরাহ সুরক্ষিত করার জন্য আমাদের সমস্ত জায়গা ব্যবহার করতে হবে।

 

প্রধানমন্ত্রী বলেন, আমাদের প্রতিটি পদক্ষেপ পরিকল্পনা অনুযায়ী নেওয়া হয়। যেসব প্রকল্প মানুষের কাজে লাগবে, দেশের উপকার হবে, ফিডব্যাক আসবে- এমন প্রজেক্ট নিয়েছিলাম।

 

জালানি তেলের সংকটে ভারতের সহয়াত নিতে চায় বাংলাদেশ সরকার। যার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচদিনের সফরে ভারতের উদ্দেশ্যে রওয়ান হয়। তবে সেখান থেকেও ভালো কোন তথ্য গনমাধ্যমে প্রকাশিত হয় নি। অন্যদিকে  বৈশ্বিক অর্থনৈতিক মন্দায় আরও সমস্যা দেখা দিতে পারে বলে মন্তব্য করন তিনি। এ বিষয়ে ক্ষভ প্রকাশ করেছেন অনেক সাধারন মানুষ।

 

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *