Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / তারা আমার হাত ধরে টান দেয় আর বলে খেলতে হবে : শামীম ওসমান

তারা আমার হাত ধরে টান দেয় আর বলে খেলতে হবে : শামীম ওসমান

নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলো নিজেদের মধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছে। তবে দেশের বড় দুটি দল বিএনপি ও আওয়ামীলীগ ভিন্ন অবস্থান নিয়েছেন নির্বাচনকে কেন্দ্র করে। ক্ষমতাসীন আওয়ামীলীগ বলছে সংবিধানের বাহিরে নির্বাচন সম্ভব নয় কিন্তু বিএনপি নিরপেক্ষ সরকারের দাবিতে রাজ পথে আন্দোলন করছে। দুটি দলই সমাধান রাজ পথে হবে বলে জানান দিয়েছে। বিএনপির আন্দোলনকে চ্যালেঞ্জ করে সংসদ সদস্য একেএম শামীম ওসমান যা বললেন।

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, এখানে আসার সময় রাস্তার পাশে সারিবদ্ধ বয়স্ক লোকজন দেখলাম। তারা আমার হাত ধরে টান দেয় আর বলে খেলতে হবে।

দেখে ভালো লাগলো. যারা শেখ হাসিনাকে ভালোবাসেন তারা খেলতে প্রস্তুত।

সোমবার (২৯ আগস্ট) টাঙ্গাইলে এক জনসভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

শামীম ওসমান বলেন, আমি ওদের বিশ্বাস করি না। আপনারা তো কার যেন ফাঁ/সি চান। ফাঁ/সি চাওয়ার দরকার কী। এলাকায় এলে যা করার করবেন। ফাঁ/সি দিতে দড়ি নষ্ট হয়। ২০০১ সালের ১৬ জুন খুব খারাপ কাজ করেছিলাম। কী অপরাধ, নারায়ণগঞ্জের মাটিতে বসে বলেছিলাম আমার দাদার বাড়িতে আওয়ামী লীগের জন্ম হয়েছে। নারায়ণগঞ্জের পবিত্র মাটিতে গোলাম আজম ও কুকুরের প্রবেশ নিষিদ্ধ। বুঝতে পারিনি তারা পেছন থেকে হা/মলা করবে। আরডিএক্স দিয়ে বো/মা হামলা করলো। আমার ২০ জন মানুষ টু/করো টু/করো হয়ে গেল। সেদিন সেই অবস্থায় একটি কথাই বলেছিলাম, শেখ হাসিনাকে বাঁচান। সেদিন বলেছিলাম আওয়ামী লীগের জন্য। আজ তিনি শুধু আওয়ামী লীগের সম্পদ না, দেশের সম্পদ।

তিনি বলেন, আমি তখন ক্লাস সেভেনের ছাত্র। বঙ্গবন্ধু সাড়ে তিন বছরে বি/ধ্বস্ত বাংলাদেশকে স্বল্পোন্নত দেশে পরিণত করেছেন। আর পনের বছর সময় পেলে দেশকে জাপানের মতো উন্নত দেশে পরিণত করতেন। সেখানেই তাকে হ/ত্যা করা হল।

শামীম ওসমান বলেন, লজ্জা করে না আমাদের একটা লোককে সপরিবারে মেরে ফেললাম। শেখ হাসিনা বেঁচে যাওয়ায় ২১ বার হা/মলার শিকার হন। ভবিষ্যতের বাংলাদেশের জন্য শেখ হাসিনার প্রয়োজন।

সামনের সময় খুব কঠিন উল্লেখ করে তিনি বলেন, প্রথমে এলো রোহিঙ্গা, তারপর বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া রোগ। এবার আসে রাশিয়া-ইউক্রেন যু/দ্ধ। গোটা বিশ্বের অর্থনীতি বিপর্যস্ত।জানি আপনাদের কষ্ট হচ্ছে। বাংলাদেশ পৃথিবীর বাইরের কোনো রাষ্ট্র নয়।

শামীম ওসমান বলেন, শেখ হাসিনা দেশে ফিরে যখন তিনি তার বাড়িতে গিয়ে দুই রাকাত নফল নামাজ পড়তে চাইলেন। জিয়াউর রহমান নামাজ পড়তে দেননি। তারা বলছেন, তারা রাজপথ দখল করবে। আমরা রাস্তা থেকে জন্মানো মানুষ। আরে খেলো না। কখন খেলবেন? দিনের বেলা গরম ভাষণ দেয় এবং রাতে ফোন করে তাকে মনোযোগ দিতে বলে। খেলবে, খেলতে হবে। আমরা সব সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে খেলব। আমরা অবশ্যই একটি সুন্দর বাংলা গড়তে খেলব।

প্রসঙ্গত, বিএনপি আবারও ক্ষমতায় আসার জন্য দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে কিন্তু সে সুযোগ তাদের দেওয়া হবে না বলে মন্তব্য করে বিএনপি কে উদ্দেশ্য করে চ্যালেঞ্জ ছড়ে দিয়েছেন সংসদ সদস্য একেএম শামীম ওসমান। তিনি বলেন, এতো আন্দোলন হুমকিন দেন পারলে সামনে মাঠে আসেন।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *