Tuesday , May 28 2024
Breaking News
Home / Countrywide / মানুষ ব্যাকুল হয়ে আছে, এগুলোতে টাকা বরাদ্দ দিতেই হবে: পরিকল্পনামন্ত্রী

মানুষ ব্যাকুল হয়ে আছে, এগুলোতে টাকা বরাদ্দ দিতেই হবে: পরিকল্পনামন্ত্রী

এম এ মান্নান হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনামন্ত্রী। এই সম্মানীয় পদ অধিষ্ঠিত হাবর পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি বাংলাদেশের ক্ষমতাসীন আওয়ামী লীগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ। এম এ মান্নান সুনামগঞ্জন-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন গ্রামের মানুষ সুশাসন বোঝে না, উন্নয়ন বোঝে।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, গ্রামের মানুষ সুশাসন বোঝে না, উন্নয়ন বোঝে।

রোববার (২৮ আগস্ট) রাজধানীর গুলশানের একটি হোটেলে এক কর্মশালায় তিনি এ কথা বলেন।

এম এ মান্নান বলেন, গ্রামের মানুষের সঙ্গে কথা হলে তারা পানি চায়, বিদ্যুত চায়, ঘর চায়, খাবার চায়, ভালোভাবে বাঁচতে চায়। সুশাসনের জন্য তারা শুধু সামাজিক নিরাপত্তা চায়।

তিনি বলেন, এ দেশে বিদ্যুৎ ছিল না। বিদ্যুৎ দিয়েছে আওয়ামী লীগ সরকার। বর্তমানে মানুষের একটু অসুবিধা হচ্ছে। কিন্তু এই সমস্যা বেশিদিন থাকবে না। কিছু মানুষ এটি একটি সমস্যা করতে চান.

মেগা প্রকল্পে বরাদ্দ প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, টাকা না দিয়ে চলমান মেগা প্রকল্পগুলো ছেড়ে দেওয়া ঠিক হবে না। পদ্মা সেতু মানুষের জন্য একটি বড় উপহার। মানুষ মেট্রো রেলের জন্য মরিয়া, এর জন্য অর্থ বরাদ্দ করতে হবে।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ উন্নয়ন গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক বিনায়ক সেন- জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান নাসরীন আফরোজ, পরিকল্পনা কমিশনের সদস্য ড. মোহাম্মদ ইমদাদ উল্লাহ মিয়া এবং প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক উজমা চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত, গ্রামের মানুষেরা সাধারণত সহজ সরল স্বভাবের হয়ে থাকে। তারা বেশি প্যাজগোজ বোঝেনা। গ্রামের সাধারণ মানুষ চায় যে দুবেলা দুমুঠো ভাত খেয়ে জীবন ধারণ করতে পারলেই হলো। তারা চায় জীবনের উন্নয়ন আর সেইটা করে দেখিয়েছে বাংলার নেত্রী মানবতার মা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *