Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / আন্তর্জাতিক ষড়যন্ত্রের কথা জানতে পেরেই স্বাস্থ্যমন্ত্রী আর বসে থাকতে পারলেন না, দ্রুতই জানিয়ে দিলেন

আন্তর্জাতিক ষড়যন্ত্রের কথা জানতে পেরেই স্বাস্থ্যমন্ত্রী আর বসে থাকতে পারলেন না, দ্রুতই জানিয়ে দিলেন

জাহিদ মালেক হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বাস্থ্যমন্ত্রী। এই সম্মানীয় পদে আসীন হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। দেশে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া রোগের সময় দেশের মানুষের সবার টিকার ব্যবস্থা করে তিনি নজির স্থাপন করেছেন। সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রী তার এক বক্তব্যে বলেছেন বাংলাদেশকে নিয়ে আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র চলছে, রুখে দাঁড়াতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘বাংলাদেশকে নিয়ে দেশে ও আন্তর্জাতিকভাবে ষ/ড়যন্ত্র চলছে। আমাদের ঐক্যবদ্ধ হয়ে ষ/ড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আওয়ামী লীগকে দুর্বল ভাবা যাবে না।

শনিবার (২৭ আগস্ট) দুপুরে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ মাঠে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সারের জন্য কৃষকদের প্রাণ দিতে হয়েছে। বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে কৃষকরা তাদের চাহিদা অনুযায়ী সার পান। এছাড়া আগামী ইরি-বোরো মৌসুমে কৃষকরা যাতে সব সময় সেচের জন্য বিদ্যুৎ পান সেজন্য শহরে বিদ্যুৎ কমিয়ে গ্রামে বাড়ানোর ব্যবস্থা করা হচ্ছে।

মন্ত্রী আরও বলেন, “বাংলাদেশে রাজনৈতিক অধিকার ও ভোটাধিকারের দাবিতে শেখ মুজিবুর রহমানকে পাকিস্তানের ২৩ বছরে ১৩ বছর জেল খাটতে হয়েছে। দীর্ঘ সংগ্রামের পর দেশ স্বাধীনতা লাভ করে। শেখের নেতৃত্বে যখন কাজ শুরু হয়। মুজিবুর রহমান দেশকে সোনার বাংলা করতে বঙ্গবন্ধুকে প্রাণনাশ করেছিল পাকিস্তানের দালালরা।

মন্ত্রী বলেন, “বিশ্বব্যাপী ছতিয়ে পড়া রোগের কারণে সারা বিশ্বের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হয়েছে। মানবজীবন বিপর্যস্ত। কিন্তু বাংলাদেশের অর্থনীতি ভালো আছে। অর্থনীতি এখনও ৬ অঙ্কের ওপরে উঠছে। আজকাল চিকিৎসা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে গেছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

এ সময় পৌর আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খানের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আবদুল মজিদ ছবি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো: আবদুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম আপেল, সাংগঠনিক সম্পাদক বাবু সুদেব সাহা, জেলা ছাত্রলীগের সভাপতি সুমন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোঃ ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফছার উদ্দিন সরকার, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারা বেগম, যুবলীগের আব্দুর রাজ্জাক রাজাসহ আরও অনেকে।

প্রসঙ্গত, বাংলাদেশ একটি স্বাধীন ও স্বার্বভৌম দেশ। ৩০ লাখ শহীদের প্রাণের বিনিময়ে পাকিস্তানি হানাদার বাহীনির কাছ থেকে দেশের বীর সন্তান মুক্তিযোদ্ধারা ছিনিয়ে নিয়ে এসেছে। এ দেশ সবার, তাই দেশকে ভালোবেসে দেশের উন্নয়নে সাবইকে এগিয়ে আসতে হবে।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *