Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / শেষ পর্যন্ত তারা রাস্তায় নেমে আসতে বাধ্য হলো, ঘরে আর থাকতে পারলো না

শেষ পর্যন্ত তারা রাস্তায় নেমে আসতে বাধ্য হলো, ঘরে আর থাকতে পারলো না

পৃথিবীতে অনেক সুযোগবাদী মানুষ যারা নিজের স্বার্থ উদ্ধারের জন্য ঘটাতে পারে যেকোনো ধরণের অপরাধ। আর এই ধরণের মানুষগুলো খুবই হিংস্র প্রকৃতির হয়ে থাকে। যারা অন্য সাধারণ মানুষের প্রাণ কেড়ে নিতে একটুও দ্বিধাবোধ করে না। সম্প্রতি জানা গেছে ছিনতাইয়ের প্রতিবাদে মহাসড়ক অবরোধ, আড়াই ঘণ্টা ধরে বন্ধ যান চলাচল।

ডাকাতি ও লুটপাটের প্রতিবাদে সাভারের আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে স্থানীয়রা। এ ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। তবে আটক ব্যক্তি সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

শনিবার (২৭ আগস্ট) রাত সাড়ে ১০টা থেকে আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ভুক্তভোগীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত সকাল ১টা পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

বিক্ষুব্ধ জনতা জানান, রাত সাড়ে ১০টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর এলাকায় ডাকাতরা রিকশাযাত্রী ও মোটরসাইকেল আরোহীকে জিম্মি করে তাদের সবকিছু ছিনতাই করে নিয়ে যায়। এ খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

ভুক্তভোগীরা জানান, আশুলিয়ার জিরানী বাজার থেকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর পর্যন্ত এলাকা জনশূন্য। রাস্তার দুই পাশে কোনো স্থাপনা, বাড়িঘর বা বাজার নেই। এমনকি রাস্তার বাতিও নেই। এর আগেও বিক্ষোভসহ মানববন্ধন হয়েছে। কিন্তু রোড লাইট দেওয়া হয়নি। ফলে হেঁটে বা রিকশায় যাতায়াত করলে প্রায়ই ছিনতাই হয়। ডাকাতির পর ডাকাতরা সহজেই বনে পালিয়ে যায়। অনেক সময় পথচারীদের অপহরণ করে মুক্তিপণ আদায় করা হয়। মহাসড়কে এই পয়েন্টে অপহরণ একটি নিয়মিত ঘটনা।

বিক্ষোভকারী তুষার বলেন, “আমরা এর আগেও একই কারণে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছি। কিন্তু কোনো প্রতিকার পাইনি। সন্ধ্যায় এ সড়ক দিয়ে যাতায়াত করতে পারি না। ডাকাতের ভয়ে হাঁটতে হয়। আমরা ছাড়ব না। এই সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত রাস্তা।

আব্দুল্লাহ নামে আরেক আন্দোলনকারী বলেন, নবীনগর-চন্দ্রা মহাসড়কের এই অংশে আমরা রাস্তার বাতি চাই। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করতে চাই। ডাকাতদের ভয়ে আমরা চলতে পারি না। আমি এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে চাই। সড়কে সিসি ক্যামেরা বসিয়ে নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

আশুলিয়া থানার ডিউটি ​​অফিসার এসআই ইউনুস আলী জানান, থানার পরিদর্শক এম এম কামরুজ্জামানসহ একটি দল ঘটনাস্থলে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে।

একই কারণে গত ২৩ মার্চ নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন স্থানীয়রা। তবে ডাকাতি ঠেকাতে না পারায় এ সময় মধ্যরাতে তারা সড়কে অবস্থান নেয়।

প্রসঙ্গত, কিছু কিছু সময় মানুষের বিবেক জ্ঞানের এতটাই অবনতি হয় যেটা আসলে কল্পনাও করা যায় না আর তখন মানুষ এমন কিছু কাজ করে যার ফলাফল হয় খুবই দুঃখজনক। অপরাধ করার প্রবনতা আজ মানুষের মধ্যে একটি স্বভাবে পরিণত হয়েছে। এই স্বভাব থেকে বেড়িয়ে আসতে না পারলে সাধারণ মানুষদের অনেক বিপদের সম্মুখীন হতে হয়।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *