Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / দলের লোকজন ছাড়া বা‌কি সবাই কৃতদাস: আ স ম আবদুর রব

দলের লোকজন ছাড়া বা‌কি সবাই কৃতদাস: আ স ম আবদুর রব

আসাম আরব দাবি করছে বাংলাদেশের বর্তমান সরকার গণতন্ত্রকে নষ্ট করছে।  এছাড়া বাংলাদেশের জাতীয় সম্পদ বিদেশে পাচার করছে,  দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করেছেন।  এছাড়া তিনি আরো বলেন, বাংলাদেশ সরকার দেশ ছেড়ে পালানোর জন্য নিজের পথ তৈরি করছে ।  তিনি এও বলেছেন যতই চেষ্টা করুক কোনোভাবেই দেশ ছেড়ে পালাতে দিবো না।

 

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব সংবাদ মাধ্যমে আরো বলেন,, বর্তমান সরকার ভয়াবহ নিষ্ঠর’তার সঙ্গে দেশ চালাচ্ছে। এ সরকারের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। তাই এই ফ্যাসিবাদী সরকারকে বরখাস্ত করতে হবে। যারা এই সরকারকে মদদ দিচ্ছে এবং তাদের সহযোগী হিসেবে কাজ করছে তাদেরকেও বাংলাদেশ থেকে পালাতে দেওয়া হবে না।

 

সরকারি দলকে লক্ষ্য করে আ স ম বলেন, যেখানে দেশের মানুষ খেতে পায় না, সেখানে আপনারা কোটি কোটি টাকা বিদেশে পাচার করছেন। আপনি মনে করেন, আপনার দলের লোক ছাড়া বাকি সবাই গোলাম। এটা ঠিক না, আমরা আপনাদের মতো সরকার চাই না।

 

শনিবার (২৭ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জ্বালানি তেলসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে জাসদ সভাপতি এসব কথা বলেন।

 

তিনি বলেন, সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল দেশের দরিদ্র মানুষকে ১০ টাকা কেজি চাল খাওয়ানো। কিন্তু এখন সেই চাল ৫৫ থেকে ৬০ টাকা কেজিতে খেতে হচ্ছে মানুষকে।

 

আসম রব বলেন, যারা সারাদেশে জুয়ার ক্যাসিনো গড়েছে, অবৈধভাবে কোটি কোটি টাকা আয় করেছে, তাদের ছেড়ে দেওয়া হচ্ছে। নাম কা নষ্ট ধরছে- বিচার নেই, জামিনে বের হচ্ছেন। যা দেখে মানুষের মনে প্রশ্ন জাগছে, বাংলাদেশের আদালত-আদালত কোথায়? বিচার বিভাগের স্বাধীনতা কোথায়?

 

এদিকে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর বলেন, ছাত্রলীগ-যুব লীগ ও আওয়ামী লীগের লোকজন অন্য দলের মিছিল মিটিংয়ে হামলা চালাচ্ছে। আওয়ামী লীগের লোকজন অন্য দল বা মতের লোকদের অবাধে মিছিল-মিটিং করতে দিচ্ছে না।

 

নূর বলেন, নির্বাচন কমিশনকে বলতে চাই আগামী নির্বাচনে ইভিএমে ভোট হবে না। এ সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। সুষ্ঠু নির্বাচন এবং সব দলের অংশগ্রহণ চাইলে অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচন হতে হবে।

 

ডেমোক্রেসি ফোরাম আয়োজিত প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন মাহমুদুর রহমান মান্না, জোনায়েদ সাকি, সাইফুল হক প্রমুখ।

 

সারাদেশে দ্রব্যমূল্যের দাম আকাশচুম্বী।  নিত্যপ্রয়োজনীয়  এসব দ্রব্যমূল্য কিনতে হিমশিম খাচ্ছে সাধারণ মানুষ। এসকল বিষয় নিয়ে বিগত বেশ কিছুদিন ধরে বিএনপিসহ বিরোধী দলের অন্যান্য নেতৃবৃন্দরা বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে আসছে।  এমনই একটি প্রতিবাদ সমাবেশে আ স ম রব এসব কথা সংবাদমাধ্যমে প্রকাশ করেন।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *