Thursday , May 30 2024
Breaking News
Home / Countrywide / ব্যাটার বাসার দারোয়ান হওয়ার যোগ্যতা নাই হইছে মন্ত্রী: পররাষ্ট্রমন্ত্রীকে পিনাকি

ব্যাটার বাসার দারোয়ান হওয়ার যোগ্যতা নাই হইছে মন্ত্রী: পররাষ্ট্রমন্ত্রীকে পিনাকি

বাংলাদেশের একটি বিশেষ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংস্থা র‍্যাব এবং বিশিষ্ট কয়েকজন ব্যক্তির ওপর মার্কিন নিষেধাজ্ঞা দেয়ার পর থেকে বিভিন্ন ধরনের বক্তব্য দিচ্ছেন মন্ত্রীরা। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন র‍্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে নানা ব্যবস্থা নিলেও কোনো সফলতা আসেনি। তিনি বলেছেন, বাংলাদেশে কোনো দিক থেকে মানবাধিকার লংঘিত হয় না। এবার এ বিষয়ে সমালোচনা করেছেন পিনাকী ভট্টাচার্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে করা তার একটি পোস্ট হুবুহু তুলে ধরা হলো-

হোম মিনিস্টার নাকি বলছে যে জাতিসংঘ বাংলাদেশে মানবাধিকার লংঘন দেখতে পায় নাই।
ভাই হোম মিনিস্টার, পুলিশের সাপ্লায়ার থিকা একবারে মন্ত্রী হইলে এইরকমই হয়। আপনে নাহয় ইংরাজীটা জানেন না। গুগল ট্রান্সলেটর তো ইউজ করতে পারেন ভাই।
যাই হোক আজ রাতে আপনার ক্লাস নিমুনি। বানান করে বেচেলেটের রিপোর্ট পাঠ করে ভিডিও বানামুনি। ব্যাটার বাসার দারোয়ান হওয়ার যোগ্যতা নাই হইছে মন্ত্রী।

উল্লেখ্য, বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেছিলেন, যদি র‍্যাবের ওপর যে মার্কিন নিষেধাজ্ঞা দেয়া হয়েছে সেটা যদি তুলে নিতে হয় তাহলে মানবাধিকার সংরক্ষণ করার জন্য দরকারী সকল ধরনের সংস্কার এবং জবাবদিহিতা নিশ্চিত করা অবশ্যই দরকার। তিনি আরো জানিয়েছিলেন, এই দুটো বিষয় যদি নিশ্চিত করা যায় তাহলে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহার করার জন্য আবেদন করা যাবে।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *