Sunday , May 26 2024
Breaking News
Home / National / এবার প্রবাসীদের জন্য বড় সুখবর দিল দুবাই বাংলাদেশ কনস্যুলেট

এবার প্রবাসীদের জন্য বড় সুখবর দিল দুবাই বাংলাদেশ কনস্যুলেট

প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স দেশের অর্থনিতিতে বেশ বড় একটা প্রভাব রাখে তবে নানা জটিলতা প্রবাসীদের পোহাতে হয় রেমিট্যান্স বৈধ পথে পাঠাতে গেলে যার ফলে দেখা যায় অনেকে তাদের কষ্টে অর্জিত রেমিট্যান্স বৈধ পথে না পাঠিয়ে অবৈধ পথে পাঠায়।

দেশের অর্থনৈতিক সংকট উত্তরণে সহায়ক বৈধপথে রেমিট্যান্স পাঠানো প্রবাসী বাংলাদেশিদের ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ ঘোষণা করেছে দুবাই বাংলাদেশ কনস্যুলেট। প্রবাসীদের উৎসাহিত করতে পাঁচটি ক্যাটাগরিতে ৪৫ জন প্রবাসীকে এই অ্যাওয়ার্ড দেওয়া হবে।

বাংলাদেশ কনস্যুলেটের দূতালয় প্রধান মো. মোজাফফর হোসেনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২২ সালের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত যারা শুধু বৈধপথে দেশে রেমিট্যান্স পাঠিয়েছেন তারা এই অ্যাওয়ার্ডের জন্য আবেদন করতে পারবেন। মাসিক ১২০০ দিরহাম বেতনের সমপরিমাণ বা এর নিচের সাধারণ কর্মীদের থেকে ১০ জন, ১২০০ দিরহামের ওপরের সাধারণ কর্মীদের থেকে ১০ জন, পুরুষ ব্যবসায়ী ১০ জন, নারী ব্যবসায়ী ৫ জন ও পেশাজীবীদের মধ্যে প্রকৌশলী, শিক্ষক, ব্যাংকার, কনসালট্যান্ট, সাংবাদিক, ব্যবস্থাপনা পর্যায়ে কর্মরত প্রবাসীদের থেকে ১০ জনকে এই পুরস্কার দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রেমিট্যান্স অ্যাওয়ার্ডের জন্য কনস্যুলেট থেকে সরবরাহ করা নির্দিষ্ট ফরমে আবেদন করতে হবে। বৈধপথে রেমিট্যান্স পাঠানোর প্রমাণ, প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে হবে।

দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, শারজাহ ও ফুজাইরাতে বাংলাদেশ সমিতি, রাস আল খাইমাহতে বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুলে সরাসরি অথবা mission.dubai@mofa.gov.bd ই-মেইলে আবেদন করা যাবে। নির্দিষ্ট সময়ের পর কোনো আবেদন গ্রহণ করা হবে না বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

উল্লেখ্য, প্রবাস থেক প্রবাসীরা দেশে রেমিট্যান্স যা পাঠায় তা দেখা যায় বেশিরভাগ ক্ষেত্রে অবৈধ উপায়ে। তবে বৈধভাবেও অনেকে এই রেমিট্যান্স পাঠায় দেশে, এবার বৈধভাবে যাতে রেমিট্যান্স প্রবাসীরা পাঠায় সে কারনে রেমি্যান্স এওয়ার্ড ঘোষনা করেছে দুবাই বাংলাদেশ কনস্যুলেট

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *