Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / রেলওয়ে ইস্যুতে বিপাকে নিরাপত্তা বাহিনীর তিন সদস্য, গভীর রাতে অভিযান চালিয়ে ধরা হলো তাদের

রেলওয়ে ইস্যুতে বিপাকে নিরাপত্তা বাহিনীর তিন সদস্য, গভীর রাতে অভিযান চালিয়ে ধরা হলো তাদের

ক্ষমতা থাকলেই সেই ক্ষমতা সবার কাছে দেখাতে নেই। কোন কোন সময় আপনার ক্ষমতাই আপনাকে বিপদে ফেলতে পারে। এমন একটি ঘটনা ঘটেছে রেলওয়ের তিন নিরাপত্তা বাহিনীর সাথে। তারা তাদের ক্ষমতার অপব্যবহার করে মানুষের সাথে অসামাজিক কাজ করে আসছিল। তবে এবার আর রেহাই পেল না তারা।

ঘটনা সূত্রে জানা যায়, টিকিট থাকা সত্ত্বেও ট্রেনের নির্দিষ্ট বগিতে উঠতে বাধা দেওয়া, টাকা দাবি ও সেনা সদস্যকে মারধরের অভিযোগে চট্টগ্রাম রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) তিন সদস্যকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার (২৬ আগস্ট) দুপুরে র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্প কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেফতারকৃত আরএনবি সদস্যরা হলেন- মোঃ মাইন হাসান রাকিব (২৩), রিটন চাকমা (২৪) ও মোঃ রবিউল ইসলাম (৩০)।

র‌্যাব জানায়, ৮ আগস্ট রাত ১০টার দিকে এক সেনা সদস্য মেইল ​​ট্রেনে ব্রাহ্মণবাড়িয়া যাওয়ার জন্য চট্টগ্রাম রেলস্টেশনে আসেন। ট্রেনের টিকিট কেনার পর প্ল্যাটফর্মে ঢাকা মেইল ​​ট্রেনের নির্দিষ্ট বগিতে চড়তে যাওয়ার সময় রেলওয়ে নিরাপত্তার দায়িত্বে থাকা কয়েকজন আরএনবি সদস্য তাকে ট্রেনের সামনের তিনটি বগির যেকোনো একটিতে যেতে বলেন। একই সঙ্গে টিকিট কাটা বগিতে উঠতে হলে দিতে হবে ৩০০ টাকা। টাকা না দিলে তারা বগিতে উঠতে পারবে না বলে হুমকি ও ভয় দেখায়। একপর্যায়ে আরএনবি সদস্যরা ওই সেনা সদস্যকে মারধর করে এবং রা/ ইফেল দিয়ে আঘাত করে।

এই ঘটনার একটি ভিডিও ২৪ আগস্ট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে, এটি একটি চাঞ্চল্য সৃষ্টি করে। ২৫ আগস্ট বিকেল সাড়ে ৫টার দিকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান চালানো হয়। রাতেই ঘটনার সঙ্গে জড়িত তিন আরএনবি সদস্যকে আটক করে র‌্যাব সদস্যরা।

তাদের কাছ থেকে জবানবন্দি গ্রহন করে আদালতে প্রেরণ করা হবে বলে জানিয়েছেন এই মামলার ভারপ্রাপ্ত কর্মকর্তা। র‌্যাব দাবি করছে এমন ঘটনা এই প্রথম নয় তারা আগেও সাধারন মানুষের সাথে এমন প্রতারন করেছে। তবে এবার সেনা সদস্যর সাথে এমন আচরনের পর ঘটনাটি সবার সামনে এসেছে।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *