Tuesday , May 28 2024
Breaking News
Home / Countrywide / এবার ক্যাসিনো সম্রাটের প্রসঙ্গ টেনে সরকারকে ধুয়ে দিলেন রব

এবার ক্যাসিনো সম্রাটের প্রসঙ্গ টেনে সরকারকে ধুয়ে দিলেন রব

জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলগুলো সক্রিয় হয়ে উঠেছে দল গোছাতে। তাছাড়া বর্তমান ক্ষমতাসীন দলকে ক্ষমতা থেকে সরাতে আন্দোলনের কথা বলে যাচ্ছে। সাম্প্রতিক সময়ে দ্রব্যমূল্য বৃদ্ধি এবং জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি নিয়ে মানুষের জীবনযাপনের উপর যে নেতিবাচক প্রভাব পড়েছে সে বিষয়ে সরকারের ওপর চাপ সৃষ্টি করছে। এবার ক্যাসিনো সম্রাটের অর্থ পাচারের অপরাধ জেনেও তাকে জামিন দেওয়ার জন্য সরকারকে ধুয়ে দিলেন আ স ম আবদুর রব।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আবদুর রব বলেছেন, এই সরকার নিষ্ঠুর সরকার। জনগণের সঙ্গে এই সরকারের কোনো সম্পর্ক নেই। এই ফ্যাসিবাদী সরকারকে সরাতে হবে। যারা এই অ”ত্যা/চারী সরকারকে মদদ দিচ্ছেন তাদের বাংলাদেশ ছেড়ে যেতে দেওয়া হবে না।

সরকারি দলের লোকজনের উদ্দেশে তিনি বলেন, দেশের মানুষ খেতে পারছে না, আর আপনারা দালালদের মাধ্যমে টাকা বিদেশে পাচার করছেন। সরকারি দলের লোকেরা আমাদের দাস মনে করে। এই সরকার আমরা চাই না।

শনিবার (২৭ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জ্বালানি তেলের দাম কমানোর দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশ ও মিছিলে জাসদ সভাপতি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার বলেছে গরিবদের ১০ টাকা কেজিতে চাল খাওয়ানো হবে। কিন্তু এখন সেই চাল কেজি প্রতি ৬০ টাকা।

সরকারের আয়না ঘরগুলো ভেঙ্গে ফেলা হবে উল্লেখ করে তিনি বলেন, যারা জুয়ার ক্যাসিনো গড়েছে তাদের ছেড়ে দেওয়া হচ্ছে। তাহলে বাংলাদেশের কোর্ট-আদালত কোথায়। বাধা দিলে লড়াই বাঁধবে।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর বলেন, ছাত্রলীগ-যুব লীগ ও আওয়ামী লীগের গুন্ডা-পান্ডারা অন্য দলের মি’ছিল মিটিংয়ে হা’মলা চালাচ্ছে। আওয়ামী লীগের লোকজন যেমন কথা বলছে, মি’ছিল-মিটিংয়ে অন্যদের কিছু করতে দিচ্ছে না।

নূর বলেন, নির্বাচন কমিশনকে বলতে চাই আগামী নির্বাচনে ইভিএমে ভোট হবে না। শেখ হাসিনার অধীনে নির্বাচন নয়। অন্তর্বর্তী সরকারের অধীনেই নির্বাচন হবে। বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, জোনায়েদ সাকি, সাইফুল হকসহ গণতন্ত্র মঞ্চের নেতারা।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে বিভিন্ন ব্যর্থ কর্মকাণ্ড নিয়ে একের পর এক সমালোচিত হচ্ছে সরকার। এই সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না, এমন ধরনের অভিযোগ তুলে এই সরকারকে ব্যর্থ সরকার বলেছে সমাবেশে অংশগ্রহণ করে নেতারা। নেতারা বলেন, সরকার সবকিছু জেনেও দুষ্কৃতিকারীদের সুযোগ করে দিচ্ছে, যার জন্য ভুগতে হচ্ছে সাধারন মানুষকে।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *