Sunday , May 26 2024
Breaking News
Home / National / এসব দেখে তিনি কোনো প্রশ্ন করেননি, প্রমাণ ছাড়া বললে কেউ বিশ্বাস করে না: স্বরাষ্ট্রমন্ত্রী

এসব দেখে তিনি কোনো প্রশ্ন করেননি, প্রমাণ ছাড়া বললে কেউ বিশ্বাস করে না: স্বরাষ্ট্রমন্ত্রী

মানবাধিকার লঙ্গনের অভিযোগে পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ-সহ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ৭ কর্মকর্তাদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা রীতিমতো সারা-দেশজুড়ে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা। তবে সুনির্দিষ্ট তথ্য ছাড়া এ নিষেধাজ্ঞা দিয়েছে বলে এবার সংবাদ মাধ্যমকে এমনটাই দাবি করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (২৮ আগস্ট) হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে ইনার হুইল ক্লাব আয়োজিত ‘পঞ্চম দক্ষিণ এশিয়া সম্মেলন’ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রশ্ন করা হয়- সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেকেই অনেক কথা বলেন। আমি সব সময়ই বলি যে, তথ্য ও প্রমাণ ছাড়া কেউ কিছু বিশ্বাস করে না। জনগণও বিশ্বাস করে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চিলির সাবেক প্রেসিডেন্ট মিশেল ব্যাচেলেট বাংলাদেশে এসেছিলেন। তিনি আমাদের সাথে দীর্ঘ আলোচনা করেছেন। আমাদের আগেই কিছু প্রশ্ন দিয়েছেন। আমরা তাকে ৭৬ জন নিখোঁজ ব্যক্তি সহ তার প্রশ্নের ভিডিও উপস্থাপনা দেখিয়েছি এবং তাকে কী ঘটেছে তার বিস্তারিত ব্যাখ্যা করেছি। এটা দেখে তিনি আমাদের কোনো প্রশ্ন করলেন না।

তাহলে বিএনপি বারবার অভিযোগ করে আসছে, তাহলে তাদের দাবি মিথ্যা প্রমাণিত হয়েছে নাকি? সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা সব সময় বলে আসছি, তারা (বিএনপি) একটা অবস্থার সৃষ্টির জন্য বিভিন্নভাবে রটনা করে যাচ্ছে। যেগুলোর কোনো ভিত্তি নেই এবং সত্যতা দেখাতে পারেনি। ভিত্তির অভাবে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার আমাদের দেশে মানবাধিকার নিয়ে কোনো উদ্বেগ প্রকাশ করেননি।

এছাড়াও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বর্তমনা ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে ক্ষমতাচ্যুত করতে নানা ষড়যন্ত্রে লিপ্ত হওয়ার অভিযোগ উঠেছে বিএনপির বিরুদ্ধে।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *