Tuesday , May 21 2024
Breaking News
Home / Countrywide / স্বাধীন সাংবাদিকতা ঠেকাতে আরো একটি আইন হচ্ছে: গোলাম মোর্তোজা

স্বাধীন সাংবাদিকতা ঠেকাতে আরো একটি আইন হচ্ছে: গোলাম মোর্তোজা

সারাদেশে দ্রব্যমূল্য বৃদ্ধি জনিত কারণে কষ্ট পাচ্ছে দেশের  অনেক সাধারণ মানুষ। সুধু যে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে তা নয় রয়েছে নৃত্য প্রয়োজনীয় অনেক পণ্যের সংকটও। তার মধ্যে বর্তমানে আলোচনার শীর্ষ স্থান দখল করেছে জালানি তেল ও বিদ্যুৎ সংকটের বিষয়। এবার এসকল বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মধ্যমে একটি পোষ্ট করেছেন গোলাম মোর্তোজা।

 

তিনি লিখেছেন,  আমরা সবকিছু মেনে নিতে শিখেছি। একজন বিপদে পড়লে অন্যজন চুপ থাকে, কথা বলে না। প্রতিবাদ করে না। আমার কথা ভাবলে আমি আর রাজনীতি নিয়ে লিখি না, কথা বলি না। আপনি ভুল, সবই রাজনীতি। একটি কর্তৃত্ববাদী শাসনে, আপনার সবকিছু আছে। তাদের মত কথা বলতে হবে। জঙ্গিদের দেখতে-জানতে-ভাবতে হয়, তাদের মতো। তারা যে সংজ্ঞা বেঁধেছে তার বাইরে আপনাকে যেতে দেওয়া হবে না। তাদের মতো ফুল-পাখি নিয়ে ভাবতে হবে।

 

শাসন ​​ব্যবস্থা ঠিক না থাকলে কিছুই ঠিক হয় না। জনগণের ভোটের অধিকার নেই। ইভিএম নিয়ে ব্যস্ত নির্বাচন কমিশন। মানুষ হাজার হাজার কোটি টাকা খরচ করবে। সরকার ১৬ কেজি সারের দাম বাড়িয়ে ২২ টাকা করলেও কৃষকদের কিনতে হচ্ছে ২৮-৩০ টাকায়। .তাও পাওয়া যায় না। গত সপ্তাহে পটল ছিল ৬০ টাকা কেজি, আজ দেখলাম ৮০ টাকা। করলা ছিল ৭০-৮০ টাকা কেজি, আজ কিনলাম ১০০ টাকা কেজিতে।

স্বাধীন সাংবাদিকতা প্রতিরোধে আরেকটি আইন।

 

আমরা ফেসবুকে সবচেয়ে গুরুতর বিষয় নিয়ে কথা বলি না বা রসিকতা করি না, প্রতিবাদ করি না। চারদিক থেকে প্রতিবাদ না এলে জঙ্গী, ফুল-পাখি সবকিছুই চোখ দিয়ে দেখতে হবে। স্বাধীনতা বলে কিছু হবে না, কোনো সেক্টরে নয়।

 

প্রসঙ্গত, দিন দিন বাংলাদেশের মানুষ তাদের স্বাধীনতা হারাচ্ছে। দেশের রাজনৈতিক অবস্থা এক পেষা হয়ে যাচ্ছে। এছাড়া বাংলাদেশের বাণিজ্যিক ব্যবস্থাও রয়েছে সংকট ময়। এমন পরিস্থিতিতে বাংলাদেশের অবস্থা শ্রীলঙ্কার মত হয়ে যাবে বলে ধারনা করছেন অনেকেই। 

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *