Saturday , May 25 2024
Breaking News
Home / Entertainment / শাওনের সঙ্গে প্রতারণা, সেই রবিউলকে বড় দুঃসংবাদ দিল আদালত

শাওনের সঙ্গে প্রতারণা, সেই রবিউলকে বড় দুঃসংবাদ দিল আদালত

সম্প্রতি দেখা গিয়েছে প্রতারনার শিকার হয়েছেন প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের সহধর্মিণী মেহের আফরোজ শাওন। মুলত অনলাইন ভিত্তিক মোবাইল ব্যংকিং এর মাধ্যমেই এই প্রতারনা করা হয়েছে। তবে এরই মধ্যে গ্রেফাতার হয়েছে প্রতারক। নুহাশপল্লীর নাম ভাঙিয়ে আর্থিক প্রতারণার অভিযোগে করা মামলায় প্রতারক রবিউল ইসলামের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার (২৫ আগস্ট) ঢাকা মহানগর হাকিম মো. রশিদুল আলমের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। শুক্রবার সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপপরিদর্শক শরিফুল ইসলাম বিষয়টি কালের কণ্ঠকে জানিয়েছেন।

তিনি বলেন, আসামি রবিউলকে আদালতে হাজির করে তিনদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাঁর একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার সূত্রে জানা যায়, জনৈক প্রতারক নিজেকে ডেপুটি স্পিকার পরিচয় দিয়ে শাওনকে ফোন করে জানান, নুহাশপল্লীর উন্নয়নবাবদ অস্ট্রেলিয়া থেকে বড় অংকের একটি ফান্ড এসেছে, যা বর্তমানে অর্থ মন্ত্রণালয়ে জমা আছে। এ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের একজন উপসচিবের মোবাইল নম্বরে তাঁর সঙ্গে যোগাযোগ করতে বলেন। শাওন ওই মোবাইল নম্বরে যোগাযোগ করলে অপর প্রান্ত থেকে নিজেকে উপসচিব পরিচয় দিয়ে ফান্ড ট্রান্সফারের জন্য সরকারি ফি বাবদ ৩১ হাজার ৮৫০ টাকা দিতে বলেন। ফাঁদে পা দেন শাওন। টাকা দিয়ে দেন প্রতারককে।

পরবর্তীতে প্রতারকের নম্বর বন্ধ পেয়ে বিষয়টি বুঝতে পেরে নুহাশ পল্লীর ম্যানেজার বাদী হয়ে ধানমন্ডি থানায় মামলা করেন। এরপর গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে মো. রবিউল ইসলাম (৪১) নামে এক প্রতারককে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও ভুয়া রেজিস্ট্রেশন করা চারটি সিমকার্ড জব্দ করে ডিবি।

উল্লেখ্য, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী হিসেবে নাম ডাক রয়েছেন মেহের আফরোজ শাওনের। কাজের স্বিকৃতি স্বরুপ পেয়েছেন জাতীয় চলচিত্র পুরস্কার। তবে তার অভিনয় জীবনের বাইরে তার বড় পরিচয় হল তিনি কথা সাহিত্যিক হুমায়ন আহমেদের স্ত্রী

About Rasel Khalifa

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *