Thursday , May 30 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎই প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালেয় হাজির সোহেল তাজ, আলোচনা তুঙ্গে

হঠাৎই প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালেয় হাজির সোহেল তাজ, আলোচনা তুঙ্গে

বাংলাদেশের রাজনিতীর ইতিহাস যাদের হাতে গড়া হয়েছিল তাদের মধ্যে একজন ছিলেন তাজউদ্দিন আহমেদ। আর তারই পুত্র এবার আলোচনায় নতুন করে। বলছিলাম সোহেল তাজের কথা। অনেক বছর ধরে রাজনিতীর বাইরে থাকলেও আবারো নতুন করে তিনি আসতে চলছেন আলোচনায়। সম্প্রতি হঠাৎই আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দেখা করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল।

তাজ বৃহস্পতিবার রাতে হঠাৎ করেই ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে যান তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন বেশ কয়েকজন নেতাকর্মী ও সমর্থক।

আওয়ামী লীগ কার্যালয় সূত্রে জানা গেছে, রাত ৮টার দিকে সোহেল তাজ সেখানে প্রবেশ করেন। ততক্ষণে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কার্যালয় ত্যাগ করেছেন।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য গোলাম রাব্বানী চিনু, রেমন্ড আরেং ও শাহাবুদ্দিন ফরাজী উপস্থিত ছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এসব নেতার একজন জানান, সোহেল তাজ অফিসে গিয়ে উপস্থিত নেতাদের সঙ্গে কথা বিনিময় করেন। তখন তাদের মধ্যে কোনো রাজনৈতিক আলোচনা হয়নি।

আওয়ামী লীগ সভাপতির কার্যালয় থেকে বেরিয়ে সোহেল তাজ সাংবাদিকদের বলেন, ‘আমি রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করেছি। আওয়ামী লীগ আমাদের রক্তে মিশে আছে। আমি কখনই রাজনীতির বাইরে ছিলাম না। মাঝে মাঝে ব্যক্তিগত কাজে কিছুদিন ছিলাম। এখন দলীয় কার্যালয়ে আসছি, নিয়মিত আসার চেষ্টা করব।

সোহেল তাজ বলেন, ‘আমি সব সময় বলেছি- দলের প্রয়োজন হলে আমি কাজ করতে প্রস্তুত। আমাকে ডাকলে আমি সাড়া দেব। আবার রাস্তায় নামবো। ২০০১ সালে বিএনপি-জায়মত জোট সরকারের সময় যেভাবে ছিলাম, আমি সেই অবস্থানেই থাকব।

উল্লেখ্য, সোহেল তাজ ২০০১ সালের জাতীয় নির্বাচনে বিপুল ভোটে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেকে জয় লাভ করে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮ সালে আবারো একই আসন থেকে পুনরায় নির্বাচিত হন। সে সময়ে সরকার গঠন করে বাংলাদেশ আওয়ামীলীগ। ২০০৯ সালের ৬ জানুয়ারি আওয়ামী লীগ নেতৃত্বাধীন মন্ত্রিসভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পান সোহেল তাজ। তবে সেই পদে তিনি বেশি দিন থাকেননি। ওই বছরই ৩১ মে মন্ত্রিসভা থেকে ব্যক্তিগত কারণে তিনি পদত্যাগ করেন।

About Rasel Khalifa

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *