Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / চিকিৎসকদের আবারো মেডিকেল বোর্ড গঠন, জানা গেল খালেদা জিয়ার সর্বশেষ শারীরীক অবস্থার কথা

চিকিৎসকদের আবারো মেডিকেল বোর্ড গঠন, জানা গেল খালেদা জিয়ার সর্বশেষ শারীরীক অবস্থার কথা

বিএনপি হলো বাংলাদেশের অন্যতম একটি রাজনৈতিক দল। দলটির প্রতিষ্ঠাতা হলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। বিএনপির চেয়ারপারসন হলেন জিয়াউর রহমানের সহধর্মিণী বেগম খালেদা জিয়া। কিন্তু তিনি শারীরীকভাবে অসুস্থ থাকায় দলের দায়িত্ব নিয়েছেন তারেক রহমান। সম্প্রতি জানা গেছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত হচ্ছে মেডিকেল বোর্ড।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা সার্বিক চিকিৎসা পর্যালোচনায় বৈঠকে বসতে যাচ্ছেন। এর আগে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে সোমবার (২২ আগস্ট) রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

এ সময় খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ জানান, মঙ্গলবার (২৩ আগস্ট) পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে। তবে বুধবারও এ বিষয়ে কিছু জানায়নি বিএনপি। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বৃহস্পতিবার সকালে গণমাধ্যমকে বলেন, হাসপাতালে সাবেক প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে তার ব্যক্তিগত চিকিৎসক জাহিদ জানান, দু-এক দিনের মধ্যে রিপোর্ট পাওয়া যাবে। সেসব রিপোর্ট এসেছে কি না জানি না। তবে আজ মেডিকেল বোর্ডের বৈঠক হতে পারে বলে শুনেছি।

অন্যদিকে আরেকটি সূত্র জানিয়েছে, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের বৈঠক আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী চিকিৎসার সিদ্ধান্ত নেওয়া হবে।
উল্লেখ্য, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বহু বছর ধরে বাত, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস ও চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর মাঝেমধ্যে তার শারীরিক অবস্থার অবনতি হয় এবং তাকে হাসপাতালে থাকতে হয়। এর আগে গত ১১ জুন গুলশানের বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। ওইদিন মধ্যরাতে তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা শেষে ২৪ জুন হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি।

প্রসঙ্গত, খালেদা জিয়ার শারীরীক অবস্থার সার্বিক উন্নতির জন্য চিকিৎসকরা চেষ্টা করে যাচ্ছেন আর তাই বসাতে যাচ্ছেন মেডিকেল বোর্ড। খালেদা জিয়ার শারীরীক অবস্থার উন্নতির জন্য দলের নেতাকর্মীরা বিভিন্ন সময়ে দোয়া মাহফিলের আয়োজন করে থাকেন।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *