Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচন বন্ধ নিয়ে ভিন্ন কথা বললেন আমু

নির্বাচন বন্ধ নিয়ে ভিন্ন কথা বললেন আমু

আমাগী দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোর মধ্যে বিভিন্ন আলোচনা শুরু হয়েছে। তবে বড় দুটি দল নির্বাচন বিষয়ে নিয়ে বিপরীত অবস্থান নিয়েছে। বিএনপি নিরপেক্ষ সরকারের দাবিতে আন্দোলন কর্মসূচি পালন করেছে যাচ্ছে এবং নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে অংশ না নেওয়ার অবস্থানে অটল রয়েছেন। কিন্তু আওয়ামীলীগের পক্ষ থেকে বলা হচ্ছে কারর জন্য অপেক্ষা করা হবে না সংবিধানের মধ্য থেকেই নির্বাচন অনুষ্ঠিত হবে। আল্লাহ ব্যতীত জাতীয় নির্বাচন বন্ধ করার শক্তি কারো নেই বলে মন্তব্য করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু যে বার্তা দিলেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, আল্লাহ ব্যতীত এমন কোনো শক্তি নেই আগামী জাতীয় নির্বাচন বন্ধ করতে পারে। তিনি বলেন, যত ষ/ড়যন্ত্রই কর না কেন, যত জায়গায়ই ধর্না দেন কেন আর যত কথাই বলেন কেন, যত কথাই বল না কেন কোনো লাভ হবে না। বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশ। সংবিধানের আলোকে দেশ চলছে। সংবিধানের ভিত্তিতেই নির্বাচন হবে। এই নির্বাচন বানচাল বা পেছানোর ক্ষমতা কারো নেই।

বুধবার (২৪ আগস্ট) সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, এদেশে হ/ত্যা, খু/’ন ও ষ/ড়যন্ত্রের রাজনীতিতে যারা জড়িত তাদেরকে রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিকভাবে প্রতিষ্টিত করেছে জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়া। অপরাজনীতির যারা বাহক তাদের সকল ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে আগামী সেপ্টেম্বর মাস থেকে রাজপথে থাকবে ১৪ দল।

নির্বাচনকালীন সরকার নিয়ে যারা কথা বলছেন, তাদের বক্তব্য স্পষ্ট নয় বলে মন্তব্য করেন আমির হোসেন আমু। তিনি বলেন, যারা এ নিয়ে মাঠ গরম করতে চান, তারা কখনো জাতীয় সরকারের কথা বলছেন, কখনো তত্ত্বাবধায়ক সরকার আবার কখনো অন্তঃবর্তীকালীন সরকারের কথা বলছেন, আসলে তারা কি চাচ্ছেন নিজেরাই জানেন না।

বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাসের সঞ্চালনায় আলোচনায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, ১৪ দলের নগর সমন্বয়কারী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক মো. সেক্রেটারি শিরীন আখতার এমপি, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা: শাহাদাত হোসেন, গণআজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এসকে সিকদার, বাসের আহ্বায়ক রেজাউর রশিদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্না, সাধারণ সম্পাদক মো. বক্তব্য রাখেন সম্পাদক মোঃ হুমায়ুন কবির, সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমুখ।

প্রসঙ্গত, কোনো রাজনৈতিক দলের জন্য নির্বাচন থেমে থাকবে না এবং কোন বাধাই থেমে থাকবে না আগামী নির্বাচন বলে মন্তব্য করেনআওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। তিনি বলেন, কারর শক্তি নেই যে নির্বাচন বানচাল করতে পারবে।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *