Saturday , May 25 2024
Breaking News
Home / opinion / ওদের ভিডিওটা দেখলাম,পুলিশ তাদের রুখতে হিমশিম খাচ্ছে আর সাংবাদিকের ক্যামেরায় পোজ দিচ্ছে:খোকন

ওদের ভিডিওটা দেখলাম,পুলিশ তাদের রুখতে হিমশিম খাচ্ছে আর সাংবাদিকের ক্যামেরায় পোজ দিচ্ছে:খোকন

সম্প্রতি রাজধানী ঢাকাতে সচিবালয় ঘেরাও কর্মসুচি ঘোষনা করে দেশের বামপন্থি দলগুলো। আর সেই সময়ে বেশ একটা হট্টগোল হয় পুলিশের সাথে। সেই আন্দোলন কর্মসুচীর ভিডিও এখন ছড়িয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এবার সেই ভিডিও নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন দেশের প্রধানমন্ত্রীর সাবেক উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন। পাঠকদের উদ্দেশ্যে তার সেই স্ট্যাটাস তুলে ধরা হলো হুবহু:-

বাম একটি সংগঠনের সচিবালয় ঘেরাও কর্মসূচির একটি ভিডিও দেখলাম।তারা সংখ্যায় পুলিশের চেয়ে খুব একটা বেশি হবে না।মারদাঙ্গা ভাব নিয়ে পুলিশের ব্যারিকেড ভাঙছে। কেউ কেউ আবার হাসছে আর সাংবাদিকের ক্যামেরায় পোজ দিচ্ছে। দেখে মনে হচ্ছে পুলিশ তাদের রুখতে হিমশিম খাচ্ছে আর সাংবাদিকরা ক্যামেরার শাটার টিপছে। পত্রিকায় এই ছবি দেখলে যে কেউ মনে করবে “ব্যাপক আন্দোলন” হচ্ছে।

যদি বিষয়টা এমন হয় কেমন হবে ?

আন্দোলনকারীরা সচিবালয় ঘেরাও করতে গেলো। পুলিশ কিছুই বলবে না, কোনো বাধাও দিবে না। তারা কতদূর যাবে ? গেইট ভাঙবে ? সচিবদের মারপিট করবে ? দেয়াল ভেঙে ফেলবে ? মোটেও না।

দেখবেন গেটের কাছে যাবার আগে তারা খুঁজবে পুলিশ কোথায় ? বাধা দিচ্ছে না কেন ? একটা বিব্রতকর পরিস্থিতি তৈরী হবে। এতে একটা কাজ হবে, পত্রিকা টিভিতে মারদাঙ্গা আন্দোলনের ছবি আসবে না।

বিঃদ্রঃ ইহা একটি ফান পোষ্ট। আগুন সন্ত্রাসীরা এলে ট্রিটমেন্ট অন্যরকম।

প্রসঙ্গত, একটা সময়ে আশরাফুল আলম খোকন ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা। ছাত্র জীবন থেকেই আওয়ামীলীগের সাথে যুক্ত ছিলেন তিনি। এরপর তাকে করা হয় প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব। ৭ বছরেরও বেশি সময় ধরে সেই দায়িত্ব পালন করে গেছেন তিনি। বর্তমানে তিনি অবস্থান করছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। আর সেখানে বসেই দেশের সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা বলে থাকেন তিনি।

About Rasel Khalifa

Check Also

ভারতীয় হাই কমিশন সেলস কলে যায় বাংলাদেশ থেকে ভারতে রোগী যাওয়া কমে গেলে: পিনাকী

সম্প্রতি দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ আবারও একতরফা ভোট করে ক্ষমতা দখল করেছে।আর আওয়ামীলীগকে অবৈধ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *