Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / আগে কোমরে অনেক থাকতো, প্রয়োজনে আবারও ঘণ্টা বাজানো হবে: শামীম ওসমান

আগে কোমরে অনেক থাকতো, প্রয়োজনে আবারও ঘণ্টা বাজানো হবে: শামীম ওসমান

আসন্ন নির্বাচনকে সামনে রেখে বিএনপি নানা ধরনের কর্মসূচি পালন করে আসছে।  এছাড়া তারা বর্তমান সরকার বিরোধী বিভিন্ন ধরনের বিতর্কিত মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রকাশ করে আসছে।  এ সকল বিষয়ের জবাবে সম্প্রতি আওয়ামী লীগের কর্মীসভার এক অনুষ্ঠানে শামীম ওসমানের দেওয়া বক্তব্য সমালোচনায় উঠে এসেছে।

নারায়ণগঞ্জ-৪ আসনের এই সংসদ সদস্য বলেছেন, মৃ.ত্যু আসবে কিন্তু দেশের সঙ্গে বেঈমানী করব না। তারা আমাকে আঘাত করতে আসবে, তাই আমি বোকা হব না। আগে কোমরে অনেক থাকতো, (শক্তি)। এখন আমার একমাত্র শক্তি আল্লাহ তায়ালা।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ থেকে ৭১ নম্বরে ঘণ্টা বেজেছে। ঊনষট্টি ঘণ্টাও বেজে উঠল এখান থেকে। নারায়ণগঞ্জ থেকেও বেজে ওঠে ছাত্রলীগ, বঙ্গবন্ধুর ডাক। প্রয়োজনে আবারও নারায়ণগঞ্জ থেকে ঘণ্টা বাজানো হবে। মুখে মুখে রাজপথ দখল হয়ে যাবে।

তিনি বলেন, আপনি যদি একজন পুরুষ হন, তাহলে পুরুষ এবং মহিলার মধ্যে কিছু আছে। তা হলে মাঠে যান। আমাদের শরীরে মরিচা ধরেছে। চলো মাঠে যাই। ঢাকায় নামব, দেখা হবে নারায়ণগঞ্জ থেকে ঢাকায়।

সোমবার (২২ আগস্ট) রাতে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের কর্মীসভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, জাতির পিতার ভাষণের পর তিন দিন ঘুমাইনি। শেখ হাসিনা যখন বলেন, আমি জানি আমার বাবার লাশ সেখানে দুই দিন পড়ে ছিল। আমার বাবাকে রিলিফ কাপড় দিয়ে কবর দেওয়া হয়েছিল। আমি জানি আমি মরে গেলে কিছু যায় আসে না। এইটা নিতে পারলাম না। কারণ আমি তাকে ভালোবাসি. তার মতো দেশপ্রেমিক মানুষ আমি খুব কমই দেখেছি।

নারায়ণগঞ্জ-৪ আসনের এই সংসদ সদস্য বলেন, নেত্রী বলেছেন- যখনই হতাশ হবেন তখনই মহানবী (সা.) এর জীবনী পড়ুন। তিনি গভীর রাত পর্যন্ত মানুষের জন্য কাজ করেন। আর মরলে কি কিছুই হবে না? আপনি যেভাবে মানুষকে আশ্রয় দিয়েছেন, খাবার দিয়েছেন। আল্লাহ তাদের হাত কবুল করবেন। তারা ষড়যন্ত্র করবে কিন্তু পারবে না। শয়তান আল্লাহর কছে জয়ী হয় না।

শামীম ওসমান আরও বলেন, শেখ হাসিনা ২০২৪ সালের নির্বাচনে টিকে থাকুক বা না থাকুক ক্ষমতায় থাকবেন। আমি চ্যালেঞ্জ করলাম। লোগি মিটিং দেখে নিলাম। আরো দেখুন. তিনি জনগণের ভোটে ক্ষমতায় এসেছেন। প্রতিবাদ নাই. পেছনের দরজা দিয়ে আসার চেষ্টা করলেও পারবে না। আমাদের প্রস্তুত থাকতে হবে। এ যুদ্ধ হবে দেশকে বাঁচানোর যুদ্ধ।

তিনি বলেন, রাস্তায় দাঁড়িয়ে স্লোগান দেব। তারপরও দেশ বাঁচাতে রাজপথে নেমেছেন শেখ হাসিনা। আপনার অবস্থান পরিষ্কার করুন। বিএনপিকে বলি কার সাথে আপনার ভাল সম্পর্ক রয়েছে তা ব্যাখ্যা করুন। মুক্তিযোদ্ধারা এখনই সময় হাতে হাত রেখে দেশ বাঁচানোর। উন্নত বাংলাদেশ গড়তে আমরা ভালো মানুষকে একত্রিত করতে চাই।

শামীম ওসমান বলেন, সবাই জেগে উঠেছে। পাওয়ার ফ্যাট লাগাবেন না। একাত্তরে ধর্মের নামে মানুষ মেরেছে। এখন বড় বড় কথা বললে আমরা শুনব? আপনারা শুধু শেখ হাসিনার জন্য দোয়া করবেন। আমার কেন মনে হচ্ছে আমি অনেক দিন চলে গেছি? মনের মধ্যে ঢুকে গেছে। তাই আমি আপনাদের সকলের কাছে ক্ষমাপ্রার্থী।

উল্লেখ্য, এ সময় সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বর্তমানে জ্বালানি তেল ও  বিদ্যুৎ সংকট নিয়ে সারা দেশে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত।  বর্তমান সরকারের দুর্নীতির কারণে এ সকল দ্রব্যমূল্যের দাম বেড়েছে বলে দাবি করেছেন বিরোধী দলের অনেক নেতাবৃন্দ।  বর্তমান সরকারকে উৎখাত করার জন্য জীবন দিতেও প্রস্তুত বলে জানিয়েছেন বিএনপি’র অনেক নেতারা। 

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *