Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / অভিযোগ আছে কিনা, আপনারা জনগণ ও ভোটারদেরকে প্রশ্ন করুন: রাষ্ট্রপতি

অভিযোগ আছে কিনা, আপনারা জনগণ ও ভোটারদেরকে প্রশ্ন করুন: রাষ্ট্রপতি

বাংলাদেশ এখনো রাজনীতিবিদ এবং জনসাধারনের মধ্যকার দূরত্ব এখনো অনেক বেশি রয়েছে। সাধারণ জনগণ রাজনীতিবিদদের নিকট এখনো সাধারণই রয়ে গেছে। জনগণের নেতা হিসেবে জনগণের সেবা করার কথা থাকলেও তারা নির্বাচনের পর ভিন্ন রূপ দেখিয়ে থাকে এমনটাই সাধারন জনগন বলে থাকেন। বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি রাজনীতিবিদদের জনগনের সাথে সুসম্পর্ক স্থাপন ও জবাবদিহিতার কথা বলেছেন, যাতে করে উন্নয়ন বৃদ্ধি পায়।

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ বলেছেন, জনগণ ও রাজনীতিবিদদের মধ্যে জবাবদিহিতার পরিবেশ ও সুসম্পর্ক তৈরি হলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে। রাষ্ট্রপতি রাজনীতিবিদদের উদ্দেশ্যে বলেন, আপনারা জনগণ ও ভোটারদেরকে প্রশ্ন করুন আপনাদের প্রতি তাদের কোনো অভিযোগ আছে কিনা। তাহলেই পারস্পরিক সম্পর্কের উন্নতি হবে।

মঙ্গলবার (২৩ আগস্ট) সন্ধ্যায় কিশোরগঞ্জের তিন উপজেলায় চারদিনের সফরের দ্বিতীয় দিনে অষ্টগ্রামে রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে পেশাজীবী, স্থানীয় জনপ্রতিনিধি ও শুভানুধ্যায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি হাওরের প্রাকৃতিক পরিবেশ সুন্দর রাখার ওপর গুরুত্বারোপ করে বলেন, প্লাস্টিক বর্জ্য ও পলিথিনের ব্যবহার যাতে হাওর এলাকার পর্যটন পরিবেশের ক্ষতি না করে সেদিকে খেয়াল রাখতে হবে। পরিবেশের ভারসাম্য রক্ষায় জনপ্রতিনিধি ও সুশীল সমাজসহ সবাইকে প্লাস্টিক বর্জ্য ও পলিথিন ব্যবহারে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।
হাওরের উন্নয়ন নিয়ে নানা ধরনের বিভ্রান্তিকর তথ্য প্রচার করা হচ্ছে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনীতিবিদসহ সবাইকে সতর্ক থাকতে হবে। তিনি পরিবেশ রক্ষা এবং অর্থনীতি ও জীবনযাত্রার মান উন্নয়নে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

বিশ্বের পরিবেশগত চিন্তাধারায় টেকসই উন্নয়নের ধারণা জোরদার হয়েছে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, উন্নয়ন যাতে পরিবেশ ধ্বং”স না করে সেদিকে খেয়াল রাখতে হবে।

এর আগে বিকেলে রাষ্ট্রপতি মিঠামইন-অষ্টগ্রাম সড়কের বটশালা সেতু পরিদর্শন করেন। পরে রাষ্ট্রপতি আবদুল হামিদ মিঠামইন থেকে ১৬ কিলোমিটার দূরে মিঠামইন-অষ্টগ্রাম সড়কের ‘আই লাভ অষ্টগ্রাম’ পয়েন্টে ‘পর্যটন অষ্টগ্রাম’ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে তিনি অষ্টগ্রামে রাষ্ট্রপতি আবদুল হামিদ সেতু পরিদর্শন করেন।

এসময় তার সাথে ছিলেন কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মোঃ আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, স্থানীয় জনপ্রতিনিধি, রাষ্ট্রপতির সচিব ও ঊর্ধ্বতন সামরিক বেসামরিক কর্মকর্তারা।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ আজ বুধবার ইটনা উপজেলায় যাবেন এবং সেখানে পৌছানোর পর স্থানীয় জনপ্রতিনিধি যারা রয়েছেন তাদের সাথে এবং সেইসাথে বিভিন্ন ধরনের শ্রেণি-পেশার মানুষের সাথে মত বিনিময় করবেন। এরপর তিনি সেখান থেকে মিঠামইন সেনানিবাস যাবেন এবং নির্মাণাধীন অবকাঠামোর সার্বিক কাজের অগ্রগতি কেমন চলছে সেটা পরিদর্শন করবেন বলে জানা গেছে।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *