Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / প্রতিশোধ নিতে দুই শিক্ষার্থীকে সাড়ে ছয় ঘণ্টা আটকে রেখে অপ্রত্যাশিত কান্ড ঘটালেন তামান্না জেসমিন

প্রতিশোধ নিতে দুই শিক্ষার্থীকে সাড়ে ছয় ঘণ্টা আটকে রেখে অপ্রত্যাশিত কান্ড ঘটালেন তামান্না জেসমিন

বিগত কিছুদিন আগে ইডেন কলেজের ছাত্রীকে অকথ্য ভাষায় গালাগালি করে সমালোচনার মুখে পড়ে ওই কলেজের সভাপতি তামান্না জেসমিন।  ফোন কলে ওই ছাত্রীর সাথে গালিগালাজ করার একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল আকারে  ভাইরাল হয়।  প্রথমে জেসমিন গালিগালাজের বিষয়টি অস্বীকার করলেও  অডিও প্রকাশের পরে  সত্যতা সামনে আসে সবার মাঝে।  এরপর উপায় না পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি স্ট্যাটাসে তিনি এ বিষয়ে সবার কাছে ক্ষমা চান।  তবে সবার সামনে ক্ষমা চাইলেও মনের মধ্যে  ছাত্রীদের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন সভাপতি তামান্না জেসমিন।

সাম্প্রতি সভাপতি তামান্না জেসমিন রিভার বিরুদ্ধে দুই শিক্ষার্থীকে সাড়ে ছয় ঘণ্টা দাঁড় করিয়ে মানসিক নির্যাতনের অভিযোগ উঠেছে। দুই ছাত্রকে বি/ বস্ত্র করে ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দেওয়ার অভিযোগও উঠেছে রিভার বিরুদ্ধে। রিভা অভিযোগ অস্বীকার করলেও ওই সময় তিনি হলে উপস্থিত ছিলেন না।

গত শুক্রবার (১৯ আগস্ট) ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ায় শিক্ষার্থীদের আবাসিক হল থেকে বের করে দেওয়ার হুমকি দেন রিভা। গালিগালাজ ও হুমকির একটি অডিও ফাঁস হলে তা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। যদিও পরে তিনি এ জন্য ক্ষমা চেয়েছেন।

ভুক্তভোগীরা জানায়, অডিও ফাঁস হওয়ায় মঙ্গলবার (২৩ আগস্ট) বেলা ১১টার দিকে রাজিয়া হলের ২০২ নম্বর কক্ষ থেকে রিভা ওই দুই ছাত্রীকে বঙ্গমাতা হলের ১১০৭ নম্বর কক্ষে নিয়ে যায়। বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সেখানে দুজনকে আটক রাখা হয়। খবর পেয়ে ইডেন কলেজের অধ্যক্ষ ও রাজিয়া হলের অধ্যক্ষ গিয়ে দুজনকে হল অফিসে নিয়ে আসেন।

ইডেন কলেজের একটি সূত্র জানায়, অধ্যক্ষ ও অধ্যক্ষ নদী কক্ষ থেকে মেয়েদের উদ্ধার করেন। তারাও সেখানে শাসিত। রিভা সেখানে গিয়ে অধ্যক্ষকে রাতের মধ্যে হল থেকে বের করে দিতে বলে।

ভুক্তভোগী শিক্ষার্থীদের আটকের বর্ণনা দিয়ে কিছু ভিডিও ক্লিপ পেয়েছে জাগো নিউজ। একজনকে বলতে শোনা যায়, ‘রিভা আমাকে আজ সকাল ১১টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত অপুর রুমে রেখেছে। রাইখা আমাকে এটা বলছে, মানে সে অনেক হুমকি দিচ্ছে, অনেক গালাগালি করছে, তাই আমি বলি কে এটা করছে (অডিও লিক)। কিন্তু আমি বলিনি। কিন্তু (ছাত্রলীগ নেত্রী সুমনা মিম) মিম আপু কখনো রেকর্ডের কথা আমাদের বলেননি। মিম আপু কখনো আমাকে সেগুলো রেকর্ড করতে বলেনি। কিন্তু সেদিন রেকর্ড করতে বাধ্য হয়েছিলাম। কারণ তিনি প্রতিদিন প্রোগ্রামে যাওয়ার জন্য অনেক কিছু করতেন। অসুস্থ হলেও অনুষ্ঠানে যাওয়া নিয়ে অনেক কথা বলেছেন। সেদিন আমি গিয়েছিলাম, তারপর আমি রেকর্ড নিয়ে আসছি যাতে পরের বার কিছু ঘটে, আমি তাদের বলতে পারি, আমি মহিলাদের জানাতে পারি।

তারপর আজ সে আমাকে বলছে আমি দেখব তুমি কিভাবে ইডেন কলেজ থেকে পাশ কর। আমি তোমাকে ছেড়ে দেব যদি তুমি স্বীকার করো যে সুমনা মিম তোমার সাথে এমন করছে। তখন আমি স্বীকার করতে চাইনি, কারণ আমি মিম আপু আমাকে বা আমাদের কাউকে বলিনি যে আমি রেকর্ড করব। তারপর তারা আমাকে হুমকি দেয় এবং একটি কাগজে লিখেছিল, যা আমি পড়েছি এবং তারা রেকর্ড করছে। আমি সেই লেখা পড়ার পর তারা রেকর্ড করছে। আর সেটা রেকর্ড করার পর সে বলে যে সে তোমাকে ন/ গ্ন করে ভিডিও বানিয়ে ভাইরাল করবে। তাই ভয়ে মিম আপুর বিরুদ্ধে মিথ্যা বলতে বাধ্য হলাম। মিম আপু এগুলো করেননি বা কখনো বলেনি।

বিকেল সাড়ে ৫টার দিকে ঘটনার সত্যতা জানতে চাইলে রাজিয়া বেগম হলের অধ্যক্ষ নার্গিস রুমা বিষয়টি নিশ্চিত করেন। তিনি এক সংবাদ মাধ্যমকে বলেন, আমরা এসেছি। আমি ঘটনার তদন্ত করব। তাকে কয়েকবার ফোন করেও কোনো সাড়া পাওয়া যায়নি। ইডেন কলেজের অধ্যক্ষ প্রফেসর সুপ্রিয়া সাহার সঙ্গে যোগাযোগ করা হলেও কোনো সাড়া পাওয়া যায়নি।

অভিযোগ প্রকাশের পর তামান্নাহ জেসমিন রিভা এক সংবাদ মাধ্যমে ফোন করে দাবি করেন, উল্লেখিত সময়ে তিনি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। তিনি বলেন, একটি চক্র আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে এবং নিউজ করতে চায়। আমি কাদের ওপর নির্যাতন করেছি তার বর্ণনা দিয়ে তারা এ কাজ করার চেষ্টা করছে। ক্যাম্পাসে সকাল থেকেই আমাদের কর্মসূচি নিয়ে সবার সঙ্গে আছি। সন্ধ্যার পর পার্টি অফিসে গেলাম।

অভিযোগকারী শিক্ষার্থীর বয়ানের ভিডিও ক্লিপ পাওয়ার পর তামান্না জেসমিন রিভাকে একাধিক কল ও টেক্সট মেসেজ পাঠালেও তিনি কোনো সাড়া পাননি।

ওই দুই ছাত্রী তাদের সাথে হয়ে যাওয়া খারাপ কাজের জন্য জেসমিন রিভাকে  দায়ী করছেন।  তবে এই ঘটনাটিকে সাপ অস্বীকার করলেন তামান্না জেসমিন।  অনেকে ধারণা করছেন এক শিক্ষার্থীকে গালিগালাজ এর পর সে বিষয়টি প্রথমে অস্বীকার করেছিলেন তামান্না।  তবে রিকর্ড প্রকাশিত হওয়ায়  পরে বিষয়টি স্বীকার করতে বাধ্য হয় তামান্না।  এবারও একই ঘটনা ঘটতে পারে, এই দুই ছাত্রীকে নি,,র্যাতনের পর প্রাথমিকভাবে অস্বীকার করলেও অনেকে ধারণা করছেন এর সাথে সরাসরি তামান্না জেসমিনই জড়িত রয়েছেন।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *