Tuesday , May 28 2024
Breaking News
Home / Countrywide / তারা তো রাষ্ট্র দখল করতে আসে নাই, তাহলে তাদের এই ন্যায্য দাবি কেন মানা হচ্ছে না : সাকি

তারা তো রাষ্ট্র দখল করতে আসে নাই, তাহলে তাদের এই ন্যায্য দাবি কেন মানা হচ্ছে না : সাকি

সরকার হঠাৎ করে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করে জনগণকে বিপদের মুখে ফেলে দিয়েছে। অথচ হাজার হাজার কোটি টাকা পাচার হয়েছে গেছে সে গুলোর দিকে তাদের নজর নেয়। যার কারনে রিজার্ভ সংকটের তৈরী হয়েছে। নিজেদের ব্যর্থতার সমস্ত দায় ভিন্ন খাতে প্রভাহিত করতে কোনো আলোচনা ছাড়াই জ্বালানি তেলে দাম বাড়িয়ে দিয়েছে সরকার। এসব বিরুদ্ধে আন্দোলন করতে গেলে রাষ্ট্রীয় আইনশৃঙ্খলা বাহিনী পুলিশ দিয়ে দমন, নির্যাতন চালাচ্ছে সরকার।

পুলিশি হত্যাকাণ্ড ও নির্যাতনের বিচার, চা শ্রমিকদের দাবি মেনে নেওয়াসহ একাধিক দাবিতে গণসংহতি আন্দোলনের সচিবালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে। পুলিশের লাঠিচার্জে ৪ জন আহত হয়েছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে সচিবালয়ের দিকে যাওয়ার সময় জিরো পয়েন্ট পুলিশ তাদের বাধা দেয়।

এ সময় মিছিল ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে। এতে ৪ জন আহত হয়েছেন বলে দাবি গণসংহতি আন্দোলনের। আহতরা হলেন গণসংহতির সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, জুয়েল হোসেন, আরমানুল হক, সৌরভ।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, “বর্তমানে আমাদের মাথাপিছু আয় কত তা চা শ্রমিকরা অংক করে বুঝিয়ে দিচ্ছেন। তারা ন্যায্য মজুরির দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছে। কিন্তু সরকার তাদের দাবির প্রতি উদাসীন। তারা তো রাষ্ট্র দখল করতে আসে নাই। তাদের আন্দোলনে এখানে কোনো রাজনৈতিক পক্ষও ঢোকে নাই। তাহলে তাদের এই ন্যায্য দাবি কেন মানা হচ্ছে না। দিন দিন চা পাতার দাম বাড়ছে। চায়ের রপ্তানিও বেড়েছে। তাহলে শ্রমিকদের বেতন বাড়ে না কেন।

সাকি বলেন, শুধু চা শ্রমিক নয়। গার্মেন্টস শ্রমিকদের মজুরি এখনো সমন্বয় হয়নি। প্রবাসী, পোশাক শ্রমিকরা বিদেশ থেকে ডলার নিয়ে আসে। আর আমাদের লুটপাটের দল সেই ডলার বিদেশে নিজের অ্যাকাউন্ট ভর্তি করে। ফ্যাসিবাদী সরকারের লুটতরাজদের কারণে আজ দেশের এই পরিস্থিতি।

তিনি বলেন, ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে যখনই জনগণ রাস্তায় নেমেছে তখনই ছাত্রলীগ ও যুবলীগের হাতে হামলা, গু/ম ও হ/ত্যা করা হয়েছে। সারা দেশে বর্তমানে মানুষের ন্যায্য অধিকারের আন্দোলনে পুলিশ দিয়ে গু/লি চালানো হচ্ছে।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের দীপক রায়, বাচ্চু ভূঁইয়া, মাসুদ রানা, মনির উদ্দিন, জুলকার নাইন বাবু প্রমুখ।

প্রসঙ্গত, সরকারের লুটেরা দেশের সব টাকা হাতিয়ে নিয়ে যাচ্ছে সেদিকে কোনো খেয়াল নাই শুধু দেশের সাধারন জনগণ কিছু দাবি করলেই পুলিশ বাহিনী দিয়ে তাদের ওপর বর্বরতা হামলা চালানো হয় বলে মন্তব্য করেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি। তিনি বলেন, আন্দোলনের মাধ্যমে এই দুর্নীতিবাজ সরকারের পতন ঘটানো হবে।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *