Tuesday , May 28 2024
Breaking News
Home / Countrywide / ২ শর্তে জামিনের পর সম্রাটকে নিয়ে শঙ্কায় চিকিৎসকরা, যেকোনো সময় ঘটতে পারে অঘটন

২ শর্তে জামিনের পর সম্রাটকে নিয়ে শঙ্কায় চিকিৎসকরা, যেকোনো সময় ঘটতে পারে অঘটন

ঢাকা রাজধানীতে অবৈধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার পাশাপাশি প্রায় ৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় প্রায় তিনবছর কারাভোগের পর অবশেষে সোমবার (২২ আগস্ট) দুই শর্তে জামিন পেয়েছেন সাভেক যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট

এদিকে জানা যায়, তাকে দেয়া আদলতের দুই শর্ত হলো- আদালত আদেশে উল্লেখ করেছে যে পাসপোর্ট আদালতে জমা দিতে হবে এবং বিদেশে যাওয়া যাবে না।

সোমবার (২২ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মোঃ আসিফুজ্জামান শুনানি শেষে এ আদেশ দেন। আদালত সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জামিনে মুক্ত হওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে পর্যবেক্ষণে থাকা সম্রাটের চিকিৎসা চালিয়ে যাওয়া প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসক।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিএসএমএমইউর সহযোগী অধ্যাপক ও কার্ডিওলজিস্ট বিভাগের ইউনিট প্রধান মোঃ রসুল আমিন (শিপন) বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, যেহেতু সম্রাট জামিনে আছেন, তাই তিনি চাইলে অন্য হাসপাতালে চিকিৎসা নিতে পারেন। আমাদের হাসপাতালে চিকিৎসা চলছে। এখন তিনি জামিন পেয়েছেন। এই সময়ে আমাদের পরামর্শ হল চিকিৎসা চালিয়ে যাওয়া। এখন তিনি নিজেই সিদ্ধান্ত নেবেন কোথায় আরও চিকিৎসা করাবেন, তিনি হাসপাতাল ছাড়তে চান কি না।

সাধারণ অবস্থা জানতে চাইলে তিনি জানান, তার হৃদরোগ রয়েছে। এটা নিয়ে কোনো ভবিষ্যদ্বাণী করা যাবে না। সম্রাটের হৃৎস্পন্দন মাঝে মাঝে বেড়ে যায়। এমনও হয়েছে রাত তিন টায় বেড়ে গেছে। এ অবস্থায় সঙ্গে সঙ্গে চিকিৎসা না নিলে যেকোনো ধরনের অঘটন ঘটে যেতে পারে। এখন আগামী দিনে এই হৃদস্পন্দন বাড়তে পারে আবার নাও বাড়তে পারে।

তার চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত নতুন কোনো বোর্ড হয়নি। তবে এর আগেও অনেক বোর্ড গঠন করা হয়েছে। তাদের সুপারিশ ছিল বর্তমান চিকিৎসা চালিয়ে যাওয়ার। সেক্ষেত্রে সম্রাট আমাদের হাসপাতালে বা অন্য কোথাও চিকিৎসা নিতে পারেন।

এদিকে গতকাল সোমবার জামিন শুনানির আগে এদিন সকাল থেকেই আদালতের সামনে সম্রাটের মুক্তির দাবিতে জড়ো হন অনকেই। এ সময়ে অনেকেই দাবি জানান, সম্রাট নির্দোষ। তিনি এ অভোযোগে কোনো ভাবেই জড়িত নন।

About Rasel Khalifa

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *