Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / নজর সামলে রাখুন, স্লোগান লিখে হাইকোর্টের সামনে বিক্ষোভ তরুণীদের

নজর সামলে রাখুন, স্লোগান লিখে হাইকোর্টের সামনে বিক্ষোভ তরুণীদের

সম্প্রতি দেখা গিয়েছিল নরসিন্দী রেলস্টেশনে এক তরুনীর খোলামেলা পোশাক নিয়ে একটি ঘটনা ঘটেছিল,মুলত ঔ তরুনীর খোলামেলা পোশাক পরা দেখে এক মহিলা তার প্রতিবাদ জানানোর পর এই ঘটনার সুত্রপাত হয়। এর পর নারীরা একে একে ঐ নরসিন্দী রেলস্টেশনে গিয়ে প্রতিবাদ জানান

নরসিংদী রেলস্টেশনে পোশাকের কারণে এক তরুণীকে হয়রানির বিষয়ে হাইকোর্টের বক্তব্যের প্রতিবাদে একদল তরুণী হাইকোর্ট মাজার গেটের সামনে ভিন্ন ধরনের বিক্ষোভ করেছে। সোমবার বিকেলে প্রায় ৪০ মিনিট সেখানে অবস্থান করে হাতে-মুখে বিভিন্ন স্লোগান লিখে বিক্ষোভ করেন তারা। সেখানে তারা কোনো বক্তব্য দেননি। এই অবস্থান কর্মসূচি দুপুর ১২টায় শুরু হয়ে প্রায় ৪৫ মিনিট ধরে চলে।

যেসব স্লোগান লিখে তাঁরা প্রতিবাদ জানিয়েছেন, সেগুলোর মধ্যে অন্যতম—‘অশ্লীল নারীর অসভ্যতা’, ‘জনপরিসরে আমার স্বাধীনতা কই’, ‘চোখ সরা’, ‘অশ্লীল লাগে’, ‘মাই বডি, মাই চয়েস’, ‘নজর সামলে রাখুন’, ‘আমি স্বাধীন’, ‘শরীর আমার, পোশাকের স্বাধীনতা আমার, আপনি বলার কে?’

এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘অহিংসা অগ্নি যাত্রা’। এর আহ্বায়ক ছিলেন চলচ্চিত্র নির্মাতা ও কর্মী অপরাজিতা সঙ্গীতা। প্রতিবাদ কর্মসূচির আয়োজক অগ্নি ফাউন্ডেশন বাংলাদেশের সভাপতি ত্রিশিয়া নাশতারান। শিল্পী, সংগঠক, অভিনেতা, চলচ্চিত্র নির্মাতা, আলোকচিত্রী, গবেষক, শিক্ষক, উদ্যোক্তা, উন্নয়নকর্মী, চিকিৎসক, প্রকৌশলীসহ বিভিন্ন পেশার মানুষ এই কর্মসূচিতে অংশ নেন।

উল্লেখ্য, সামাজীক যোগাযোগ মাধ্যেমে কিছুদিন আগে নরসিন্দীর একটি ঘটনা ব্যপক আলোচনা তৈরি করে, যা নিয়ে সবার মধ্যেই বেশ উত্তেজনা লক্ষ্য করা যায়।মুলত নরসিন্দী রেলস্টেশনে ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে পোশাকের কারণে লাঞ্ছিত ও মারধর করা হয়।

About Rasel Khalifa

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *