Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / আওয়ামী লীগের গোপন ষড়যন্ত্রের কথা এবার প্রকাশ্যে আনলেন হারুনুর রশীদ, জানা গেল বিস্তারিত

আওয়ামী লীগের গোপন ষড়যন্ত্রের কথা এবার প্রকাশ্যে আনলেন হারুনুর রশীদ, জানা গেল বিস্তারিত

হারুনুর রশীদ হলেন বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির একজন প্রখ্যাত রাজনীতিবীদ। এছাড়াও তিনি চাঁপাইনবাবগঞ্জের একজন কৃতি সন্তান এবং সংসদ সদস্য। তিনি দলের প্রতি শ্রদ্ধাশীল থেকে একগ্রতার থিত দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবার জন্য কাজ করে যাচ্ছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বাংলাদেশকে বিদেশিদের কাছে বন্ধক রাখার চেষ্টা চলছে।

বাংলাদেশকে বিদেশীদের কাছে বন্ধক রেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশীদ।

সোমবার (২২ আগস্ট) দুপুরে সদর উপজেলার বারোঘরিয়ায় চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির ব্যানারে দৃষ্টি নর্ডান পার্ক চত্বরে জ্বালানি তেল, গণপরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পুলিশের গুলিতে বিএনপি নেতা নিহত।

তিনি বলেন, আজ যারা ক্ষমতায়; তারা শুধু বাংলাদেশকে ধ্বংস করেনি; সে দেশ লুট করেনি বরং অন্য দেশের হাতে তুলে দেওয়ার গুরুতর চক্রান্ত ও ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

সমাবেশে বিএনপির এই নেতা বলেন, এখন পর্যন্ত বাংলাদেশে কোনো দ্রব্যমূল্য বাড়েনি। ৮০ টাকা দামের তেলের দাম হঠাৎ করে বেড়ে হয়েছে ১৪০ টাকা। সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী ২০১৮ সালের নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করে। কিন্তু শেখ হাসিনা তার প্রতিশ্রুতি রাখতে পারেননি। তিনি জনগণের সাথে প্রতারণা করেছেন। আওয়ামী লীগ সরকার জোর করে ক্ষমতা দখল করছে।

বিএনপি’র এই নেতা আরও বলেন,‘ আগামী নির্বাচন কিভাবে নিরপেক্ষ হবে তার জন্য শেখ হাসিনাকে আলোচনায় বসতে হবে। তা নাহলে ৬৯’র গণ অভ্যুথান দিয়ে যেভাবে আইয়ুবের পতন হয়েছে, ৯০’র গণ অভ্যুথান দিয়ে এরশাদের পতন হয়েছে, গণ অভ্যুথান দিয়েই আপনাদেরকে বিদায় হতে হবে।

বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ বলেছেন, এই দিনটি দেখার জন্য জাতির বীর মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেননি। প্রকাশ্য দিবালোকে নিরীহ মানুষদের বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হচ্ছে। বাংলাদেশে হাজার হাজার মানুষকে বিচারবহির্ভূতভাবে হত্যা করা হয়েছে। আওয়ামী লীগ সরকারের নিপীড়নে জনগণ অতিষ্ঠ। আমরা এই দেশকে এমন দুঃশাসন থেকে মুক্ত করব, ইনশাআল্লাহ। শেখ হাসিনা যদি তার বাবার প্রাণনাশের বিচার করতে পারেন, তাহলে একদিন আমরাও সব অনিয়ম, দুর্নীতি, নির্যাতনের বিচার করতে পারব।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা কৃষক দলের আহ্বায়ক তসিকুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনের সংসদ সদস্য ও বিএনপির সহ-সম্পাদক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোঃ আমিনুল ইসলাম। এছাড়াও বক্তব্য রাখেন বিএনপি নেতা ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম, নজরুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক তাসেম আলীসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, বাংলাদেশ একটি স্বাধীন ও স্বার্বভৌম রাষ্ট্র। বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী হলেন জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা। আসন্ন দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে দেশের রাজনৈতিক দলের কর্মীরা বিভিন্ন সভা ও সমাবেশে তাদের বক্তব্য প্রদান করছেন।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *