Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / এর লৌহকপাটের চাবি শেখ হাসিনা নিজের আঁচলে বেঁধে রেখেছেন : রিজভী

এর লৌহকপাটের চাবি শেখ হাসিনা নিজের আঁচলে বেঁধে রেখেছেন : রিজভী

সরকার ক্ষমতায় থাকতে বিরোধী মতকে দমন, পীড়ন করে যাচ্ছে। সরকার যখন দেখেছে নিজেদের পায়ের নিচে মাটি নেই তখন বিদেশের ধরনা ধরছে। যার প্রমাণ পররাষ্ট্রমন্ত্রীন বক্তব্যে। সরকার দেশের অর্থ পাচার ও দুর্নীতির মাধ্যমে অর্থনৈতিক সংকটের মুখে ফেলছে। যার ফল ভোগ করতে হচ্ছে দেশের জনগণের। কারন তারা জনগণের ভোটে ক্ষমতায় আসেননি সেজন্য তাদের কোনো জবাবদিহিতাও নেই। আ.লীগের নেতারা ‘ভণ্ড’ রাজনীতিবিদের আচরণ করছে বলে মন্তব্য করে যা বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে আওয়ামী লীগের নেতা ও মন্ত্রীরা ভণ্ড রাজনীতিবিদের মতো আচরণ করছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

সোমবার (২২ আগস্ট) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, অবৈধ আওয়ামী সরকারের বিরুদ্ধে গু/ম-বিচারবহির্ভূত হ/ত্যার অভিযোগ এখন সারাবিশ্ব থেকে আসতে শুরু করেছে। মিথ্যা মামলা ও নির্বিচারে গ্রেফতার, নজরদারি ও প্রতিবেদনের মাধ্যমে শেখ হাসিনা সমগ্র বাংলাদেশকে নিষ্ঠুর কারাগারে পরিণত করেছেন। গণতন্ত্র, কথা বলার স্বাধীনতা, সাংবাদিকদের স্বাধীনতা, নাগরিকদের স্বাধীন চলাচলের স্বাধীনতাসহ সকল গণতান্ত্রিক অধিকারকে বঙ্গোপসাগরে ভাসিয়ে দিয়েছেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, আজ বিএনপির শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি চলাকালে বরিশালের গৌরনদীতে আওয়ামী ছাত্রলীগ ও যুবলীগ স/ন্ত্রাসীরা হা/মলা চালিয়ে গৌরনদী উপজেলা যুবদলের সাবেক সহ-সভাপতি ও কলেজ শিক্ষক আলী শরীফ, যুবদলের সদস্য সচিব মনির মাস্টার, সরীকল ইউনিয়ন যুবদল নেতা জসিম উদ্দিন, পৌর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন, যুবদল নেতা হুমায়ুন কবির, আবুল হোসেন এবং উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক রোকনুজ্জামানকে লাঠি, রড ও ধারালা অ/স্ত্র দিয়ে গুরুতর জখম করেছে।

রিজভী বলেন, বকশীগঞ্জ উপজেলায় অনুষ্ঠান শেষ করার পর উপজেলা বিএনপির সদস্য সচিব, সাবেক ভিপি ও ইউনিয়ন চেয়ারম্যান ফখরুজ্জামান মতিনকে আটক করে পুলিশ। মাদারগঞ্জ উপজেলায় কর্মসূচি চলাকালে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের স/ন্ত্রাসীরা হামলা চালিয়ে বিএনপি নেতা কাজল, আইন উদ্দিন, সাইফুল, যুবদল নেতা স্বপন ও শ্রমিকদল নেতা মনুসহ ১৫/২০ নেতা-কর্মীকে আহত করে। এছাড়াও কুমিল্লার দেবিদ্দার বাগুর বাসস্ট্যান্ডে বিএনপির সমাবেশ বানচাল করার জন্য আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের স/ন্ত্রাসীরা হামলা চালায়।

অভিযোগ করে রিজভী আরও বলেন, খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে গত ১৬ আগস্ট যশোর জেলাধীন বেনাপোল পৌর বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বেনাপোল বাজারস্থ মিলন চেয়ারম্যান মার্কেটের ৩য় তলায় আয়োজিত দোয়া মাহফিল চলাকালে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের স/ন্ত্রাসীরা লাঠিসোঁটা নিয়ে অতর্কিত হামলা চালিয়ে শার্শা উপজেলা যুবদলের সাবেক সভাপতি সাবেক ইউনিয়ন চেয়ারম্যান মাসুদুর রহমান মলিন, পৌর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মো. আক্তারুজ্জামান, ৭ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মাকসুদুর রহমান রিন্টু, যুগ্ম আহ্বায়ক আব্দুল আলিম, প্রচার সম্পাদক হাবিব; পৌর ছাত্রদলের সভাপতি আরিফুজ্জামান আরিফ, বেনাপোল কলেজ ছাত্রদলের সভাপতি সাদিকুর রহমান আলিফ, ১ নং ওয়ার্ড বিএনপি’র সহ সভাপতি মিজানুর রহমান ও পৌর যুবদল নেতা মো. মুসাসহ ২০/২৫ জন নেতাকর্মীকে আহত করে।

এছাড়াও ২১ আগস্ট সন্ধ্যায় যুবলীগ ও ছাত্রলীগের স/ন্ত্রাসীরা অতর্কিত হামলায় জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য প্রভাষক শাহজাহান, থানা যুবদল নেতা আবুল কালাম, স্বেচ্ছাসেবক দলের নেতা সাইফুল ইসলাম, পৌর বিএনপির সদস্য প্রভাষক রফিকুল ইসলাম, ২ নং ওয়ার্ড বিএনপির সহসভাপতি মো. বুলবুল বুলি, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জাহাঙ্গীর কবির পলাশ, যুবদলের সহ-সভাপতি আলম ও থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য মো. এমদাদ গুরুতর আহত হন।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, নির্বাহী কমিটির সদস্য আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।

প্রসঙ্গত, সরকার বিএনপিকে আন্দোলনকে ভয় পায় যার জন্য সমাবেশে তার দলের স/ন্ত্রাসী বাহিনী দিয়ে আক্রমন করে নেতাকর্মীর ওপর নির্যাতন করেছে। এই সরকারকে বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না আন্দোলনের মাধ্যমে জন তাদের পতন ঘটাবে বলে জানান

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *