Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / বগুড়ায় অভিজ্ঞতা অর্জন করতে ১০ ঘন্টা কাটালেন কবরে, ঠাঁই হলো থানায়

বগুড়ায় অভিজ্ঞতা অর্জন করতে ১০ ঘন্টা কাটালেন কবরে, ঠাঁই হলো থানায়

বগুড়া জেলার শাজাহানপুর উপজেলার একটি এলাকায় মিজানুর রহমান রনি নামের ২৪ বছর বয়সী এক যুবক কবরের ভিতরের অভিজ্ঞতা অর্জন করার জন্য টানা ১০ ঘন্টা কাটিয়ে দেন কবরের মধ্যে। জানা গেছে, রনি পেশায় একজন ইউটিউবার। তার এই ধরনের ঝুঁকিমূলক কাজে সহযোগিতা করেছিলেন তারই আপন ভাই ২৬ বছর বয়সী মিলন। এই ঘটনা জানার পর ওই এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

সোমবার (২২ আগস্ট) সকাল ১০টার দিকে উপজেলার আমরুল ইউনিয়নের রাধানগর গ্রাম থেকে ওই দুই ভাইকে আটক করে পুলিশ। গ্রেফতারকৃতরা ওই গ্রামের মোকছেদ আলীর ছেলে। রনি চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিকের ছাত্র।

পুলিশ জানায়, গ্রেফতারকৃত দুই ভাই জীবিত অবস্থায় কবরের অভিজ্ঞতা কবরের অভিজ্ঞতা অর্জন করে ভিডিওর মাধ্যমে ইউটিউব চ্যানেলে পোস্ট করার জন্য এই কাজ করেছেন। এ সময় বাড়ির আঙিনায় খোঁড়া কবরে ১০ ঘণ্টা সময় কাটিয়ে দেন রনি।

স্থানীয়রা জানান, গ্রেফতারকৃত দুই ভাই তাদের নিজ আঙিনায় কবর খোঁড়েন। রোববার (২১ আগস্ট) বেলা ১১টার দিকে ক্যামেরা ও পানির বোতল নিয়ে কবরে প্রবেশ করেন রনি। তার বড় ভাই মিলন কবরের উপরের অংশ মাটি দিয়ে ঢেকে বাইরের দৃশ্যটি শুট করে। অক্সিজেন এবং আলো-বাতাস সরবরাহ বজায় রাখার জন্য কবরের সাথে পাইপ সংযুক্ত করা হয়। ইলেকট্রিক বাল্ব ও পাখাও ছিল।

সোমবার সকালে বিষয়টি জানাজানি হলে এলাকাবাসীর মধ্যে চাঞ্চল্যের পাশাপাশি সমালোচনার সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ এসে রনি ও তার বড় ভাই মিলনকে আটক করে থানায় নিয়ে যায়।

স্থানীয়রা আরও জানান, রনি দীর্ঘদিন ধরে তার ইউটি”উব চ্যানেলে কাজ করছেন। এর আগে তিনি পায়ে হেঁটে টেকনাফ থেকে তেঁতুলিয়া যান।

শামীম হাসান যিনি শাজাহানপুর থানার উপ পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করছেন, তিনি জানান, যতটুকু জেনেছি রনি পেশায় একজন ইউটিউবার। তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে এবং এ বিষয়ে তিনি জানিয়েছেন, মূলত কবরের অভিজ্ঞতা কেমন হয় সেটা জানার জন্যই তিনি এ ধরনের কাজ বেছে নিয়েছেন এবং সেটা ইউটিউবে পোস্ট করার জন্য। তাদের দুই ভাইকে নিয়ে আসার পর এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যদি ভিন্ন ধরনের কোন তথ্য পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *