Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / বঙ্গবন্ধু কন্যাকে বলছি ধৈর্যের কিন্তু একটা সীমা আছে: শামীম ওসমান

বঙ্গবন্ধু কন্যাকে বলছি ধৈর্যের কিন্তু একটা সীমা আছে: শামীম ওসমান

সারা বাংলাদেশের জ্বালানি তেল ও বিদ্যুৎ সঙ্কট দেখা দিয়েছে। এমত অবস্থায় সারা দেশের বিভিন্ন জেলা ও বিভাগীয় পর্যায়ে আওয়ামী লীগ বিরোধী দলের নেতারা বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ গড়ে তুলছে। এমতাঅবস্থায় বিএনপির নেতারা গন ভবন ঘেরাও করার দাবি করে। ওই সময়ে তাদের জবাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি নেতাদের দাওয়াত করে চা খাওয়ানোর কথা বলেন। এসকল বিষয় নিয়ে এবার নারায়ণগঞ্জের ৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের বক্তব্য তুমুল সমালোচনা উঠে এসেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন: আপনি কাকে চায়ের দাওয়াত দিচ্ছেন? যারা বঙ্গবন্ধুকে হ’ত্যা করেছে তাদের চায়ের দাওয়াত দিতে পারেন না। যে আপনাকে ২১ বার হ/ ত্যার চেষ্টা করেছে তাদের আপনি চা খাওয়ার দাওয়াত দিতে পারেন না।

তিনি বলেন, যারা মানুষকে আ/গুনে পুড়িয়ে হত্যা করে, যারা একসঙ্গে দেশের ৬৫টি জেলায় বো /মা বর্ষণ করতে যাচ্ছে তাদের সঙ্গে গণতন্ত্রের চর্চা করতে হবে কেন? আমরা কেন তাদের চা দিব?

রোববার (২১ আগস্ট) নারায়ণগঞ্জ সদর উপজেলার তল্লা এলাকায় শোকের মাস আগস্ট উপলক্ষে আওয়ামী লীগ ও দোয়া মাহফিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জে একুশ বছর আগে ২০০১ সালে, ১৬ জুন একটি বো’ মা মারা ঘটনা ঘটেছিল। আমি অপরাধী বোধ করি, আমি ক্ষমা করতে পারি না। আমি স্বাধীনতার কথা বলে অপরাধ করেছি, মুক্তিযোদ্ধার ঘরে জন্ম নিয়েছি। আমি অপরাধ করেছি কারণ আমি সত্যকে সত্য আর মিথ্যাকে মিথ্যা বলতে শিখেছি। আমি শুধু বলেছি, নারায়ণগঞ্জের পুণ্যভূমিতে স্বাধীনতাবিরোধীদের প্রবেশ নিষেধ। এ অপরাধে আওয়ামী লীগ কার্যালয়ে আরডিএক্স দিয়ে হামলা চালানো হয়। আমাদের হাত-পা বিকল হয়ে গেছে। আমাদের অপরাধ কি? সেই হামলায় আমার ২০ ভাই শহীদ হন। আমি বলিনি আমাকে বাঁচাও, ব্যাথা। আমি বললাম শেখ হাসিনাকে বাঁচান। কারণ আমি বুঝতে পেরেছিলাম আমি মরলে কিছুই হবে না, কিন্তু শেখ হাসিনা ছাড়া বাংলাদেশের অস্তিত্ব থাকবে না।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, কিছুদিন পর বিএনপি নেতারা বলছেন রাজপথ দখল করতে যাচ্ছে। আরে, দায়িত্ব নেবেন না। আমি আপনার দায়িত্ব নেওয়ার জন্য অপেক্ষা করছি।

মুক্তিযোদ্ধার সন্তানরা রাজাকারের বাচ্চাদের নিয়ে খেলবে মন্তব্য করে শামীম ওসমান বলেন: এতদিন চুপ ছিলাম। ধৈর্যের একটা সীমা আছে। আমরা আপনার সাথে খেলতে বসলাম। মুক্তিযোদ্ধার ছেলেরা রাজাকারের ছেলেদের সাথে খেলবে। সেই খেলায় জিতবে মুক্তিযোদ্ধার সন্তানরা।

এই সংসদ সদস্য বলেন, আমরা ক্ষমতায় আছি। আমি কাউকে আঘাত করিনি, কাউকে ধরিনি। কারণ শেখ হাসিনা বলেছেন, আমি সব হারিয়ে ধৈর্য ধারণ করেছি। আপনিও ধৈর্য ধরুন। দেশের পিতার কন্যাকে বলি ধৈর্যের একটা সীমা আছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হ/ ত্যা করা হয়। বেঁচে থাকার অপরাধে তার মেয়ের ও হামলা করা হয়েছে ২১ বার।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, রাজনীতির নামে মানুষ নিজেদের পোড়ায়, লজ্জা করে না? ২৫ জন পুড়িয়ে আবারও বলেন জনগণের জন্য রাজনীতি। তার ঘুমের মধ্যে বারুদ দিয়ে পুড়িয়ে ফেলা, আপনি?

তিনি বলেন, শেখ হাসিনা আওয়ামী লীগের সম্পদ নন, তিনি বাংলাদেশের সম্পদ। এদেশের আগামী প্রজন্মের স্বপ্ন শেখ হাসিনা।

ফতুল্লা থানা যুবলীগ নেতা জানে আলম বিপ্লবের সভাপতিত্বে শোক সভায় বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ নিজাম, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, জেলা শ্রমিক লীগের আহ্বায়ক সিরাজুল হক, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি ও যুবলীগের সভাপতি মো. নেতা এহসানুল হক নিপু, মহানগর যুবলীগের চেয়ারম্যান শাহাদাত হোসেন সাজনু প্রমুখ।
উল্লেখ্য, বাংলাদেশের বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় টিকিয়ে রাখার জন্য ভারতের কাছে অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি নিজেই এসকল কথা গণমাধ্যমে প্রকাশ করেন। বর্তমানে এ বিষয় নিয়ে সারাদেশে তুমুল সমালোচনার সৃষ্টি হয়েছে। তার এমন বক্তব্যে ক্ষুব্ধ হয়েছেন স্বয়ং আওয়ামী লীগের নেতারাও। বর্তমানে থাকে দল থেকে পদত্যাগ করার নোটিশ দিয়েছেন সরকার।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *