Tuesday , May 21 2024
Breaking News
Home / Countrywide / এগুলো যারা সহ্য করতে পারবে না, তারা বসে থাকবে না, আঘাত করবেই : প্রধানমন্ত্রী

এগুলো যারা সহ্য করতে পারবে না, তারা বসে থাকবে না, আঘাত করবেই : প্রধানমন্ত্রী

আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর দেশে ব্যাপক উন্নয়ন ও সামনে এগিয়ে যাচ্ছে। কিন্তু দেশের এই উন্নয়ন ও অগ্রযাত্রা একটি গোষ্ঠির সহ্য করতে পারছে না তারা আগের মত আবারও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী। দেশে তারা আবারও নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে উন্নয়ন বাধাগ্রস্থ সেদিকে সজাগ থাকার কথা জানান তিনি। ১৫ আগস্টের পুনরাবৃত্তি রোধে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী যা বললেন।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ১৫ আগস্টের মতো ঘটনার পুনরাবৃত্তি রোধে দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানিয়ে বলেছেন, যারা দেশের উন্নয়ন চায় না তারা অলস হয়ে বসে থাকবে না।

তিনি উল্লেখ করেন, ‘২১ আগস্টের গ্রে/’নেড হা/মলা হয়েছিল বিএনপি-জামায়াতের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়। দেশের চলমান অগ্রগতিতে আবার আঘাত আসতে পারে। এই আঘাত হয়তো সামনে আরো আসবে, কারণ আমার আব্বা যখন দেশটাকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তখনই ১৫ আগস্ট ঘটেছিল।’

আজ সকালে ২১শে আগস্ট গ্রে/’নেড হামলার ১৮তম বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির ভাষণে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ কথা বলেন।

২৩ বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সভা অনুষ্ঠিত হয়, ঠিক যেখানে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রে/’নেড হা/মলা সংঘটিত হয়েছিল।

সরকারপ্রধান বলেন, ‘বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে, উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে, জয় বাংলা স্লোগান ফিরে এসেছে এবং জাতির জনকের নাম বিশ্বব্যাপী সমাদৃত হচ্ছে। কাজেই এগুলো যারা সহ্য করতে পারবে না, তারা বসে থাকবে না, আঘাত করবেই।’

তিনি বলেন, তারা বাংলাদেশকে আবারও জ/ঙ্গি রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করবে, সেজন্য আমি দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।

দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সভায় বক্তৃতা করেন। দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এমপি অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

অনুষ্ঠানের শুরুতে ৫২ সালের ভাষা আন্দোলন, মহান মুক্তিযু/দ্ধের শহীদ এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা ও তার পরিবারের সদস্যদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে ২১ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।

দলীয় কার্যালয়ে পৌঁছার আগে প্রধানমন্ত্রী কার্যালয়ের সামনে নির্মিত শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে ২১ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। দতিনি দলের সভাপতি হিসেবেও পৃথক একটি ফুলের রিং শহীদ বেদীতে অর্পণ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুর কাদের।

আজ গ্রে/’নেড হা/মলার ১৮তম বার্ষিকী। ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ আয়োজিত শান্তিপূর্ণ সমাবেশে নজিরবিহীন গ্রে/’নেড হামলা চালানো হয়। আক্রান্ত হয়েছিলেন তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই ঘটনায় দলীয় নেতাকর্মীরা মানব ঢাল তৈরি করে শেখ হাসিনাকে রক্ষা করলেও আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও প্রয়াত সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ মোট ২৪ জন নেতাকর্মীকে নি/হত হন।

প্রসঙ্গত, দেশের উন্নয়ন ও অগ্রগতির যাদের সহ্য হয়নি না তারা আবারও এমন পরিস্থিতি তৈরী করতে পারে বলে মন্তব্য করেন প্রধামন্ত্রী। তিনি আরও বলেন, দেশ বিরোধী ষড়যন্ত্র এখনো করা হচ্ছে সবাইকে সতর্ক থাকতে হবে।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *