Saturday , May 25 2024
Breaking News
Home / National / এগুলোর তো রেকর্ড আছে, খালেদা জিয়া এই বক্তৃতা আগাম দিল কীভাবে : প্রধানমন্ত্রী

এগুলোর তো রেকর্ড আছে, খালেদা জিয়া এই বক্তৃতা আগাম দিল কীভাবে : প্রধানমন্ত্রী

কথা বলে, রাখে আল্লাহ মারে কে! ২০০৪ সালের আজকের এইদিনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ পুরো আওয়ামী লীগ’কে চিরতরে শেষ করে দেয়ার লক্ষ্যে একের পর গ্রেনেট হা’মলা চালায় ষড়যন্ত্রকারীরা। তবে ভগ্যক্রমে এ যাত্রায় সেদিন প্রাণে বেঁচে যান শেখ হাসিনা।

দিবসটি উপলক্ষ্যে আজ রোববার (২১ আগস্ট) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক স্মরণসভায় শেখ হাসিনা বলেছেন, ‘বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। জয় বাংলা ফিরেছে স্বাধীনতার চেতনায়। যারা এসব সহ্য করতে পারবে না তারা বসে থাকবে না। তারা আঘাত করবে। বাংলাদেশকে আবার জঙ্গি রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করবে। দেশবাসীকে সে বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানাব।

তিনি বলেন, আমার বাবা যখন দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, তখন ১৫ আগস্টের হ”ত্যা’কা’ণ্ড ঘটেছে।

বিএনপির সঙ্গে সমঝোতার জন্য বিভিন্ন মহল সরকারকে চাপ দিচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এখন তাদের সঙ্গে বসতে হবে। তাদের সাথে কথা বলতে হবে। তাদের স্বার্থে এটা করতে হবে। তাদের নির্বাচনে আনতে হবে। এত আহ্লাদ কেন, আমি তো বুঝি না।

বিএনপি কীভাবে নির্বাচনে আসবে সে প্রশ্ন তুলেছেন শেখ হাসিনা। তিনি বলেন, “জনগণের ভোটে আমরা নির্বাচিত হয়েছি। (বিএনপি) কীভাবে নির্বাচন করবেন? যে দলের কোনো নেতা নেই, সাজাপ্রাপ্ত বা পলাতক, তারা কি নির্বাচন করবে, কীভাবে ভোট পাবে? ভোট কাকে দেখে দেবে— এটাই প্রশ্ন। যদিও অনেক ষড়যন্ত্র আছে। এখনো নানা ষড়যন্ত্র আছে। নির্বাচন এলেই শুরু হয়। কিন্তু এদেশের মানুষের প্রতি আমার আস্থা আছে। বিশ্বাস আছে।
২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলার বেদনাদায়ক স্মৃতি স্মরণ করতে গিয়ে প্রধানমন্ত্রী বেশ কয়েকবার আবেগাপ্লুত হয়ে পড়েন।

হাসিনা বলেন, ‘খালেদা জিয়ার বক্তৃতা অনুসরণ করবেন। কোটালীপাড়ায় বোমা পুঁতে রাখার আগে বলেন- আওয়ামী লীগ একশ বছরেও ক্ষমতায় আসতে পারবে না। ২১শে আগস্ট গ্রেনেড হাম’লার আগে-শেখ হাসিনা দূরের কথা, বিরোধী দলের নেতাও কোনো দিন হতে পারবে না। এগুলোর তো রেকর্ড আছে।

এই বক্তৃতা আগাম দিল কীভাবে, যে বিরোধী দলের নেতা হতে পারব না। তার মানে আমাকে ‘হ”ত্যা” করবে—এ পরিকল্পনা তারা নিয়ে ফেলেছে।’

শেখ হাসিনা দাবি করেন, সরকারি পৃষ্ঠপোষকতা ছাড়া এ ধরনের ‘হ”ত্যা”কাণ্ড’ ঘটতে পারে না।

তিনি বলেন, সেখানে খালেদা জিয়া বলেছেন- তাকে আবার কে মারবে? উনি তো নিজেই গ্রেনেড নিয়ে গেছেন! নিজেই গ্রেনেড হামলা করেছেন! মানে আমি আমার ভ্যানিটি ব্যাগে গ্রেনেড নিয়ে /আ//ত্ম/হনন/ করতে গিয়েছিলাম। এটিই হচ্ছে তাদের কথা।’

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *