Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় থাকতে ভারতের সমর্থন দরকার: মান্না

শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় থাকতে ভারতের সমর্থন দরকার: মান্না

সাম্প্রতিক সময়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এম আব্দুল মোমেনের ভারত বিষয়ে একটি বক্তব্য দেওয়ার পর শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। তার এই ধরনের বক্তব্যকে ঘিরে ক্ষমতাসীন দলের নেতারা বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন। ইতিমধ্যে আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে সংযত হতে বলেছেন। তবে সরকার বিরোধী দলগুলোর নেতা যারা রয়েছেন, তাদের মুখে লাগাম টানা সম্ভব নয়। এবার এ কে এম আব্দুল মোমেনের বক্তব্য নিয়ে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেছেন, ভারতের সমর্থন ছাড়া আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে পারবে না। দেশের জনগণ যে কোনো সময় ক্ষমতার পরিবর্তন ঘটাতে পারে। তাই শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় থাকতে অতীতের মতো ভারতের সমর্থন প্রয়োজন। ভারতের সমর্থন ছাড়া ক্ষমতায় থাকা যাবে না। মানুষ জেগে উঠলে শ্রীলঙ্কার মতো পালাতে হবে। গতকাল জাতীয় প্রেসক্লাব আয়োজিত জাতীয় প্রেসক্লাবের আয়োজিত ‘জীবিকা, সম্মান, বিচারের ন্যায্যতা পেতে কথা বলার অধিকার পেতে দুর্নীতি, লুটপাট, পাচারমুক্ত দেশ গড়তে স্বৈরাচার হঠাতে ভোটের অধিকার ফিরে পেতে’ শীর্ষক নাগরিক ঐক্যে যোগদান অনুষ্ঠানে গতকাল তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, কিছু উজবুক দেশ চালাচ্ছে। তাদের একজন আমাদের পররাষ্ট্রমন্ত্রী। তার অনেক বিখ্যাত উক্তি আছে। যেগুলো ইতিহাস হয়ে থাকবে, মানুষ পড়ে বলবে এমন মানুষও হয়। তার শেষ কথা হলো- আমি ভারত সরকারকে বলেছি শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় রাখতে। প্রশ্ন হলো- শেখ হাসিনা যদি জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় থাকতে পারেন, তাহলে তিনি ভারতকে এ কথা বললেন কেন?

মাহমুদুর রহমান মান্না বলেন, পররাষ্ট্রমন্ত্রী আমেরিকাকে বলেছে বিএনপিকে নির্বাচনে আসার জন্য বোঝাতে। আমেরিকা কেন বুঝাবে, আমি নিজেই বুঝতে পারছি না? তারা নিজেরাই তো বিএনপিকে বুঝতে পারেন না।

মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকারের মৃ”ত্যুঘণ্টা বেজে গেছে। এই সরকার বেশিদিন টিকতে পারবে না। এই সরকার যদি রিজার্ভ সমস্যা সমাধান করতে না পারে, জ্বালানি সমস্যা সমাধান করতে না পারে, জিনিসপত্রের দাম কমাতে না পারে, তাহলে আজ না হোক কাল যেতে হবে। নিজে থেকে যেতে হবে। আমরা রাস্তায় আন্দোলন যদি নাও করি, মাফ চাইতে হবে যে আমি দেশ চালাতে পারছি না। এ রকম জায়গায় যাচ্ছে। গত ৫২ বছরে বাংলাদেশ কখনো এত বড় সংকটে পড়েনি বলেও মন্তব্য করেন মাহমুদুর রহমান। তিনি বলেন, আওয়ামী লীগের পক্ষে কথা বলার লোক রাস্তায় পাবেন না। এখন আওয়ামী লীগের নেতারা বলছেন, শ্রীলঙ্কার নেতাদের মতো পালিয়ে যাবেন না। প্রয়োজনে জেলে যাবেন। জেলে যে তাদের যেতে হবে এটা তারা বুঝতে পারছেন।

তিনি আরো যোগ করে বলেন, গণতন্ত্র মঞ্চের সাথে অন্য যে সাতটি দল নিয়ে জোট গঠন করা হয়েছে, তাদের সাথে আমরা এক হয়ে সরকার পতনের জন্য ইতিমধ্যে কর্মসূচির ঘোষণা দিয়েছে। আগামী ২৭ আগস্ট আমরা সারাদেশে সরকারের বিরুদ্ধে সমাবেশ এবং প্রতিবাদ গড়ে তুলবো। আমরা জানান দিতে চাই, যদি অন্য কোন কেউ না থাকে, তাহলে আমাদের এই জোট রাজপথে থাকবে।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *