Tuesday , May 28 2024
Breaking News
Home / Entertainment / এবার অনন্তর বিরুদ্ধে মামল করছেন দিন দ্যা ডে সিনেমার পরিচালক মোস্তফা

এবার অনন্তর বিরুদ্ধে মামল করছেন দিন দ্যা ডে সিনেমার পরিচালক মোস্তফা

সম্প্রতি অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করছে দিন দ্যা ডে সিনেমার পরিচাল পরিচালক-প্রযোজক মোস্তফা আতশজমজম। যে ঘটনা সম্প্রতি যোগাযোগ মাধ্যমে তুমল সাড়া ফেলেছে। তার বিশেষ কারন হচ্ছে, এই সিনেমা নিয়ে বিগত বশ কিছুদিন ধর সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে। 

অভিনেতা, প্রযোজক ও ব্যবসায়ী অন্তত জলিলের বিরুদ্ধে মামলা করতে যাচ্ছেন দিন: দ্য ডে’ ছবির পরিচালক-প্রযোজক মোস্তফা আতশজমজম। বৃহস্পতিবার (১৮ আগস্ট) ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে এ কথা জানান মোস্তফা। অনন্ত জলিলের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের নানা অভিযোগ করেছেন তিনি। তিনি বলেন, ইরানের এই প্রযোজক তেহরানে অভিযোগ দায়ের করবেন এবং বাংলাদেশের আদালতে মামলা করবেন।

দীর্ঘ পোস্টে পরিচালক বলেছেন, অনন্ত জলিলের সঙ্গে ‘দিন: দ্য ডে’-এর জন্য যে চুক্তি, প্রতিশ্রুতি ও পরিকল্পনা করা হয়েছিল তা হয়নি। তাই আইনি পদক্ষেপের পথে হাঁটছেন তিনি।

মোস্তফা আতশজমজম লিখেছেন, ‘ডে (রুজ) সিনেমার সঙ্গে চুক্তিতে যে পরিকল্পনা করা হয়েছিল তা হয়নি। অনন্ত জলিল অর্ধেক প্রোডাকশন নষ্ট করেছেন। তিনি তার বিষয়বস্তু, নির্দেশনা দিয়ে তার নিজস্ব উপায়ে সিনেমা নির্মাণ চালিয়ে যাচ্ছেন। এটি আমাদের মূল চুক্তির সরাসরি লঙ্ঘন। তবে এই প্রযোজনার মূল প্রযোজক আমি। 

বাংলাদেশের সঙ্গে কাজ করা প্রসঙ্গে ইরানি চলচ্চিত্র নির্মাতা লিখেছেন, ‘বাংলাদেশের সঙ্গে যৌথভাবে চলচ্চিত্র নির্মাণের সিদ্ধান্ত নেওয়ার একমাত্র কারণ ছিল ইরানি ও বাঙালিদের মধ্যে একটি দৃঢ় বন্ধন তৈরি করা। বিভিন্ন দিক দিয়ে সমৃদ্ধ সংস্কৃতি বিনিময় করা এবং একে অপরকে আরও ভালভাবে জানা। কারণ আমি বিশ্বাস করি, শিল্পই একমাত্র সর্বজনীন ভাষা যা সীমানা ভেঙে দেয়।

মোস্তফা আরও বলেন, অনন্ত জলিল বাঙালি সংস্কৃতিকে সম্মান করেন বলে তিনি বিষয়টির সমাধান করতে চান। কিন্তু তাকে কোনো সমাধান দেননি। অনন্তের বিরুদ্ধে তেহরানে অভিযোগ দায়ের করা এবং বাংলাদেশের আদালতে আন্তর্জাতিক আইনজীবীর মাধ্যমে মামলা করা ছাড়া তার আর কোনো উপায় নেই।

উল্লেখ্য, অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘দিন: দ্য ডে’ ছবিটি ঈদুল আজহায় সারাদেশে মুক্তি পায়। ইরান, আফগানিস্তান, তুরস্কসহ বিভিন্ন দেশের শিল্পীরা এতে অভিনয় করেছেন। মুক্তির পরই ছবিটি নিয়ে আলোচনা-সমালোচনা হয়। সিনেমা রিলিজের শুরু থেকে এই পর্যন্ত নানা সমালোচনার মধ্যদিয়ে যাওয়ার কারণ সিনেমা দেখার জন্য অনন্ত জলিল শিল্পী সমিতির সকল সদস্যদের দাওয়াত করেন, তবে কেউ ওই সিনেমা দেখার জন্য হলে উপস্থিত হয় না।

About Nasimul Islam

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *