Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / সব জিনিসের দাম বেড়েছে তবে একটা জিনিসের দাম একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে: গয়েশ্বর

সব জিনিসের দাম বেড়েছে তবে একটা জিনিসের দাম একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে: গয়েশ্বর

গয়েশ্বর চন্দ্র রায় হলেন বাংলাদেশের অন্যতম একটি রাজনৈতিক দল বিএনপির একজন প্রখ্যাত রাজনীতিবীদ। তিনি বিএনপির আমলে সাবেক প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। বর্তমানে তিনি বিএনপির উচ্চপর্যায়ের পদে নিয়োজিত আছেন। সম্প্রতি গয়েশ্বর চন্দ্র রায় তার এক বক্তব্যে বলেছেন আওয়ামী লীগের জনপ্রিয়তা এখন তলানিতে।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, তেল, গ্যাস, বিদ্যুতের দাম বাড়লে সব জিনিসের দাম বাড়ে। কিন্তু একটা জিনিসের দাম কমছে। এটাই আওয়ামী লীগ। আওয়ামী লীগের জনপ্রিয়তা এখন তলানিতে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে কিশোরগঞ্জ সদর উপজেলার দানাপাটুলী ইউনিয়নের মাঠ বাজারে একটি কিন্ডারগার্টেন স্কুলে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প ও ওষুধ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, সরকারকে আগামী বছর থেকে বিদেশিদের কাছ থেকে ধার করা টাকার সুদ দেওয়া শুরু করতে হবে। কিন্তু সরকার যে হারে লুটপাট করেছে তাতে সেই সুদ পরিশোধের উপায় নেই। মাত্র দেড় হাজার কোটি টাকার প্রকল্পের এক হাজার কোটি টাকা লুটপাট হয়েছে। আর সরকারের লোকজন ১০ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে। এসব কারণে আমরা এই সরকারের পতন চাই।
বিএনপি ক্ষমতার জন্য আন্দোলন করছে না উল্লেখ করে তিনি বলেন, বিএনপি সরকারের লুটপাট, নির্যাতনের বিরুদ্ধে ও গণতন্ত্রের জন্য আন্দোলন করছে। সরকার এমন পরিস্থিতি তৈরি করেছে যে প্রায় প্রতিদিনই আদালতে হাজিরা দিতে হয়। জননেত্রী বেগম খালেদা জিয়াও কারাবন্দী। জননেত্রী বন্দী হলে জনগণ মুক্ত হতে পারে না উল্লেখ করে তিনি বলেন, জনগণের আন্দোলনের মাধ্যমে সবাইকে মুক্ত করতে হবে।

সভাপতির বক্তব্যে জেলা বিএনপির সভাপতি শরিফুল আলম বলেন, এ সরকার সর্বক্ষেত্রে ব্যর্থ হয়েছে। মেগা প্রকল্পের নামে লুটপাট হয়েছে। আর লুটপাটের টাকা বিদেশে পাচার করে। অন্যদিকে দেশে যখনই দুর্যোগ এসেছে বিএনপি জনগণের পাশে দাঁড়িয়েছে। তিনি দৃঢ়ভাবে বলেছেন, ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমেই এই সরকারকে উৎখাত করা হবে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মোঃ রফিকুল ইসলাম, জেলা বিএনপির সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মোল্লা, রুহুল আমিন আকিল, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. ইসরাইল মিয়া, আমিনুল ইসলাম আশফাক, নাজমুল আলম প্রমুখ।

দানাপাটুলী ইউনিয়ন বিএনপির আয়োজনে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ কর্মসূচিতে কেন্দ্রীয় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: মো: রফিকুল ইসলামের নেতৃত্বে পাঁচ নারী চিকিৎসকসহ ১৭ জন চিকিৎসক দিনভর চিকিৎসা দেবেন। ইতোমধ্যে হাজার হাজার রোগীর নিবন্ধন সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, দলের প্রতি শ্রদ্ধাশীল থেকে গয়েশ্বর চন্দ্র রায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবার জন্য। আসন্ন দফ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে গয়েশ্বর চন্দ্র রায় বিভিন্ন সভা ও সমাবেশে তার মূল্যবান বক্তব্য রাখছেন।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *