Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / বিভাগীয় ডিআইজি বললেন কষ্ট নিয়ে, লজ্জা নিয়ে বরগুনায় এসেছি, কঠোর ব্যবস্থার কথা জানালেন তিনি

বিভাগীয় ডিআইজি বললেন কষ্ট নিয়ে, লজ্জা নিয়ে বরগুনায় এসেছি, কঠোর ব্যবস্থার কথা জানালেন তিনি

সম্প্রতি বরগুনায় ঘটে যাওয়া ঘটনাটিকে ঘিরে সম্পূর্ণ বরগুনা জেলা উত্তাল হয়ে গেছে। আওয়ামী লীগের কর্মীদের উপর অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলীর নেতৃত্বে করা হয় লাটিচার্জ এবং সেখানকার সংসদ সদস্যের সাথে কথা কাটাকাটি হয় বলেও জানা যায়। এই ঘটনাকে কেন্দ্র করে বরগুনায় এসেছে বিভাগীয় পুলিশের ডিআইজি এবং তদন্তের জন্য ৩ সদস্য বিশিষ্ট দল গঠন করা হয়েছে।

বরগুনা সার্কিট হাউসে বরিশাল বিভাগীয় পুলিশের ডিআইজি এসএম আকতারুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘যে অপ্রীতিকর ঘটনার জন্য আমি আজ বরগুনায় এসেছি।

এদিকে সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা, সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, জেলা প্রশাসক হাবিবুর রহমান, পুলিশ সুপার জাহাঙ্গীর মল্লিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, পৌর মেয়র অ্যাডভোকেট কামরুল ইসলাম প্রমুখ। আহসানসহ জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের সদস্যরা। নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে অতিরিক্ত পুলিশ সুপার মহররম আলীর নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ এবং সংসদ সদস্য শম্ভুর সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে বরগুনার আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠে। বিক্ষোভে উত্তাল বরগুনা শহর।
এ ঘটনা তদন্তে ১৫ আগস্ট বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ জিয়াউল হক পিপিএমকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত দল গঠন করা হয়েছে। টিমের অন্য দুই সদস্য হলেন ডিআইজি অফিসের পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান এবং অতিরিক্ত পুলিশ সুপার বাকেরগঞ্জ (সার্কেল) সুদীপ্ত সরকার পিপিএম।

ডিআইজি আকতারুজ্জামান বলেন, আমি এখানে এসে সম্মানিত সংসদ সদস্য ও আহতদের দুঃখ শুনেছি। আমি তদন্ত কমিটি করেছি, তাদের তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। মহরম আলীকে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। তাছাড়া ইতিমধ্যেই আরও ৫ জনকে তাৎক্ষণিক প্রত্যাহার করা হয়েছে।

ডিআইজি আরও বলেন, “আমি মনে করি যে সাধারণ জ্ঞান সম্পন্ন ব্যক্তিও যা ঘটেছে তা সমর্থন করবেন না।”

সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, ‘ডিআইজির ওপর আমাদের আস্থা আছে। তিনি যেমন প্রতিশ্রুতি দিয়েছেন, যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য তাঁর ভূমিকায় আমরা খুশি এবং আমরা আশা করি তিনি দ্রুত ব্যবস্থা নেবেন।” এর আগে তিনি পুলিশ সুপারের কার্যালয়ে আহত ছাত্রলীগ কর্মী ও জেলা আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কথা বলেন।

প্রসঙ্গত, বরগুনার ঘটনাটি দেশ জুড়েও বেশ আলোচনা ও সমালোচনার সৃষ্টি করেছে। তবে সাবই আশা করছে এই ঘটনার সুষ্ঠ তদন্তের দ্বারা সব সমসয়আর সমাধান হবে শীঘ্রই। দেশের উন্নয়নের কাজে সবাইকে একত্রিত হয়ে কাজ করে যেতে হবে বলেও মনে করেন সাধারণ মানুষ।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *