Tuesday , May 28 2024
Breaking News
Home / National / মানবাধিকার লঙ্ঘন নিয়ে প্রশ্ন,মিশেল বাচেলেটকে পূর্বের একটি ঘটনা মনে করিয়ে দিলেন প্রধানমন্ত্রী

মানবাধিকার লঙ্ঘন নিয়ে প্রশ্ন,মিশেল বাচেলেটকে পূর্বের একটি ঘটনা মনে করিয়ে দিলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশে এখন অবস্থান করছেন জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট। বাংলাদেশের মানবাধিকার লঙ্ঘন পর্যবেক্ষন করতে তিনি এসেছেন এ দেশে। আর সেই ধারাবাহিকতায় আজ তিনি বৈঠক করেছেন দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ ১৯৭৫ সাল থেকে সামরিক শাসনামলে মানবাধিকারের ভয়াবহ লঙ্ঘন দেখেছে। বুধবার গণভবনে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল বাচেলেটের সঙ্গে সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। লাইভ দেখান

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলাদেশের প্রেক্ষাপট তুলে ধরে হাইকমিশনারকে বলেছেন, আমরা বিচার চাইতেও পারিনি।

শেখ হাসিনা মিশেল ব্যাচেলেটকে জানান কিভাবে ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করা হয়েছিল। প্রধানমন্ত্রী উল্লেখ করেন যে তিনি তার বোন শেখ রেহানার সাথে দেশের বাইরে থাকায় তিনি বেঁচে গেছেন।

শেখ হাসিনা বলেন, জাতির পিতার খুনিদের বাঁচাতে তৎকালীন সামরিক সরকার ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিল।

প্রসঙ্গত, গেল কয়েক বছর ধরেই আন্তর্জাতিক মহল বাংলাদেশের মানবাধিকার নিয়ে নানা ধরনের প্রশ্ন তুলে যাচ্ছে। আর এই মানবাধিকার লঙ্ঘনের জের ধরে মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের এলিট ফোর্স র‍্যাব সহ বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ মানুষকে দিয়েছে নিষেধাজ্ঞা।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *