Thursday , May 30 2024
Breaking News
Home / Countrywide / এবার বিশাল সুখবর দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জানা গেল বিস্তারিত

এবার বিশাল সুখবর দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জানা গেল বিস্তারিত

বাংলাদেশের প্রধানমন্ত্রী হলেন জনদরদী দেশরত্ন শেখ হাসিনা। তিনি বাংলার মানুষকে কতটা ভালোবাসেন সেটা একে একে দিয়ে যাচ্ছেন প্রমাণ। দেশের মানুষের দুঃখ-দুর্দশা লাগব করতে প্রধানমন্ত্রী সবধরণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন পণ্যমূল্য সহনীয় পর্যায়ে আনা একান্ত জরুরি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘দেশের মানুষ যখন কষ্ট পায়, সেই কষ্ট আমাকেও স্পর্শ করে। তাই নিম্ন ও স্থির আয়ের মানুষের জন্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সহনীয় পর্যায়ে নিয়ে আসার পদক্ষেপ নেওয়া হচ্ছে।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির বৈঠকের শুরুতে সরকার প্রধান এ কথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘জনগণের ক্রয়ক্ষমতার বাইরে বেড়ে যাওয়া পণ্যের দাম সহনীয় পর্যায়ে নামিয়ে আনার ব্যবস্থা নেওয়া একান্ত প্রয়োজন বলে আমি মনে করি। কারণ আমি মানুষের জন্য রাজনীতি করি। মানুষ কষ্ট পেলে আমিও কষ্ট পাই।

স্বল্প আয় বা স্থায়ী আয় যাদের নির্দিষ্ট আয়ে জীবন যাপন করতে হয়, তারা অনেক কষ্ট পাচ্ছেন। আমরা এটা বুঝতে পারি।

সাধারণ মানুষের দুর্ভোগ কমাতে ৫০ লাখ মানুষকে ১৫ টাকা কেজি দরে চাল কেনার সুবিধা দেওয়ার পাশাপাশি ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহে সরকারের নেওয়া উদ্যোগের কথাও তুলে ধরেন সরকারপ্রধান। প্রায় এক কোটি ‘বিশেষ পরিবার কার্ড’ সহ।

তিনি বলেন, নিম্নবিত্ত, মধ্যবিত্ত ও সাধারণ মানুষ যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য আমাদের আরও কিছু পদক্ষেপ নিতে হবে। প্রধানমন্ত্রী দেশবাসীকে সতর্ক করে বলেন, যখন দেশ এগিয়ে যায় এবং সাধারণ মানুষ ভালো থাকে তখন দেশে নানা ষড়যন্ত্র শুরু হয়।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা বাংলাদেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি। জাতির পিতার রেখে যাওয়া স্বল্পোন্নত দেশ থেকে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। “যখনই দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয় এবং উন্নতির দিকে ঘুরে যায়, তখনই অনেক ভয় থাকে। তারপর একে ঠেকাতে নানা ষড়যন্ত্র শুরু হয়। এটাই রাশিয়া-ইউক্রেন যুদ্ধ।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে নিষেধাজ্ঞার ক্ষতিকর দিক তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, এর ফলে দেখা গেছে আমাদের কেনার সামর্থ্য থাকলেও সবকিছুই আমাদের সামর্থ্যের বাইরে চলে গেছে।

নিজস্ব উৎপাদন বাড়িয়ে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হওয়ার ওপর আবারো জোর দিয়েছেন শেখ হাসিনা। এক ইঞ্চি জমি অনাবাদি না রেখে কিছু উৎপাদনে মনোযোগ দেওয়ার আহ্বান জানান বঙ্গবন্ধু-কন্যা।

প্রসঙ্গত, বর্তমানে পণ্যমূল্য পৌছায় গেছে অসহনীয় পর্যায়ে। ফলে দেশের মানুষ দিশেহারা হয়ে পড়েছে। নিম্ন ও মধ্যবিত্ত আয়ের মানুষেরা খুব কষ্টে দিন অতিবাহিত করছে। এই সংকট থেকে দ্রুত পরিত্রাণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *