Thursday , May 30 2024
Breaking News
Home / Countrywide / অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল কুয়াকাটার সকল হোটেল-রেস্তোরাঁ, জানা গেল কারণ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল কুয়াকাটার সকল হোটেল-রেস্তোরাঁ, জানা গেল কারণ

বাংলাদেশের সমুদ্রের সৌন্দর্য্য উপভোগ করার জন্য কক্সবাজারের পরে যে পর্যটন কেন্দ্র রয়েছে সেটি হল পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকত। প্রতিদিন সেখানে বিপুল সংখ্যক পর্যটক সমুদ্র সৌন্দর্য উপভোগ করার জন্য ভ্রমন করে থাকেন। আর এই পর্যটন কেন্দ্রকে ঘিরে গড়ে উঠেছে হাজারো হোটেল-রেস্তোরাঁ। এবার কুয়াকাটার সকল খাবার হোটেল ও রেস্টুরেন্ট বন্ধ ঘোষণা করলো হোটেল এবং রেস্টুরেন্টের মালিকেরা।

পটুয়াখালীর পর্যটন শহর কুয়াকাটায় খাবার হোটেল ও রেস্টুরেন্ট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নামে হোটেল মালিকদের হয়রানির অভিযোগ এনে মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে এ ঘোষণা দেয় কুয়াকাটা হোটেল রেস্তোরাঁ মালিক সমিতি।

বুধবার (১৭ আগস্ট) সকাল থেকে হোটেল ও রেস্তোরাঁ অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

হোটেল রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক মো: কলিম বলেন, ‘কয়েকদিন ধরে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট এসে খাবারের মান নিয়ে অভিযোগ করে জরিমানাসহ নানাভাবে হয়রানি করছেন। ছোট হোটেল মালিকদেরও ৩০ থেকে ৪০ হাজার টাকা জরিমানা করা হচ্ছে। এমনকি প্রত্যেককে মাসে তিন-চার বার জরিমানা করা হয়েছে। হোটেলওয়ালারা এখন পথে।’

তাই হোটেল ও রেস্তোরাঁ ব্যবসায়ীদের নিয়ে সন্ধ্যায় জরুরি বৈঠক হয়েছে। সবার সিদ্ধান্ত অনুযায়ী বুধবার (১৭ আগস্ট) সকাল থেকে হোটেল-রেস্তোরাঁ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানান তিনি।

তিনি জানান, জেলা প্রশাসক যদি এই ধরনের হয়রানির বন্ধ করার ব্যবস্থা না করেন তাহলে কুয়াকাটার সকল ধরনের হোটেল-রেস্তোরাঁ বন্ধ থাকবে। তিনি আরো দাবি করেন এটা ছোট একটি পর্যটন কেন্দ্র তাই এখানে ভ্রাম্যমান আদালত ঘন ঘন এসে হয়রানি করে থাকে যার কারনে আমাদের এই হোটেল ও রেস্তরা চালাতে গিয়ে খুব সমস্যা হচ্ছে আমরা এর প্রতিকার চাই।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *