Tuesday , May 28 2024
Breaking News
Home / Countrywide / স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে পিটার হাসের বৈঠক, ছাড় দেওয়া হবেনা বলে একমত হলেন, জানা গেল বিস্তারিত

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে পিটার হাসের বৈঠক, ছাড় দেওয়া হবেনা বলে একমত হলেন, জানা গেল বিস্তারিত

পিটার হাস হলেন বাংলাদেশে নিয়োজিত মার্কিন রাষ্ট্রদূত। বাংলাদেশের চলমান পরিস্থিতি নিয়ে তিনি প্রায় তার মূল্যবান বক্তব্য প্রকাশ করে থাকেন। সম্প্রতি জানা গেল স/ন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ অব্যাহত রাখার বিষয়ে একমত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র। বিষয়টি আসলেই খুব ভালো। বাংলাদেশের সাথে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরো ভালো পর্যায়ে যাচ্ছে বলে জানা গেছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন।

বৈঠক শেষে রাষ্ট্রদূত পিটার হাস বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক সংক্রান্ত বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। আলোচনায় ত্রিপক্ষীয় সম্পর্ক ও সহযোগিতার উন্নয়নের বিষয়টি প্রাধান্য পায়। আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির ক্ষমতার ওপর জোর দেওয়া হয়েছে। সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়ার বিষয়ে একমত।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন, আমরা তার সঙ্গে একমত।

প্রসঙ্গত, বর্তমান সরকার বাংলাদেশ থেকে সন্ত্রাস দমনে বিশাল সফলতা অর্জন করেছেন। ফলে বাংলার সাধারণ মানুষ স্বস্তিতে বসবাস করতে পারছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপরাধের বিরুদ্ধে বদ্ধপরিকর। াওপরাধ যেই করুক না কেনো তাকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়া হবে।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *