Wednesday , May 29 2024
Breaking News
Home / National / শেষ পর্যন্ত উত্তরার ঘটনায় আবেগ তাড়িত হয়ে কথা বললেন প্রধানমন্ত্রী, জানালেন শাস্তির কথা

শেষ পর্যন্ত উত্তরার ঘটনায় আবেগ তাড়িত হয়ে কথা বললেন প্রধানমন্ত্রী, জানালেন শাস্তির কথা

গতকাল রাজধানী ঢাকায় ঘটে গেছে একটি মর্মান্তিক ঘটনা। রাজধানীর উত্তরায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার দুর্ঘটনায় মারা গেছেন ৫ জন। আর এ নিয়ে এখন সারা দেশে বইছে শোকের বন্যা।

এ দিকে রাজধানীর উত্তরায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার দুর্ঘটনার তদন্ত সাপেক্ষে কয়েকটি কোম্পানিকে কালো তালিকাভুক্ত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৬ আগস্ট) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। বৈঠক শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. ঢাকা পোস্টকে দেওয়া এক সাক্ষাৎকারে শামসুল আলম এ কথা বলেন।

প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষের সঙ্গে যুক্ত হয়ে বৈঠকে সভাপতিত্ব করেন। পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. শামসুল আলমসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এক বৈঠকে উত্তরার দুর্ঘটনার প্রাথমিক প্রতিবেদন প্রকাশ করেন। প্রাথমিক প্রতিবেদনে ঠিকাদারের গাফিলতির কথা উঠে এসেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘটনাটি খুব মনোযোগ দিয়ে শুনেছেন এবং আবেগে আপ্লুত হয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এ ঘটনার সঙ্গে যারা জড়িত এবং সংশ্লিষ্ট কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এছাড়া যেসব কোম্পানি কাজে অবহেলা ও দায়িত্বহীনতা দেখায়, তাদের কালো তালিকাভুক্ত করতে বলেছেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, এ দিকে ইতিমধ্যেই এই ঘটনার সাথে জড়িত সকলের নামে ব্যবস্থা গ্রহণের কথা বলেছে সরকার। সেই সাথে নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত ঐ প্রকল্পের কাজ বন্ধ করার নির্দেশ দিয়েছেন উত্তরের মেয়র আতিকুল।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *