Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / সিলেটে পাকিস্তানি ব্যাংকে ঝাড়ুর লাঠিতে টাঙানো হলো বাংলাদেশের পতাকা,জানা গেল নেপথ্যের কারন

সিলেটে পাকিস্তানি ব্যাংকে ঝাড়ুর লাঠিতে টাঙানো হলো বাংলাদেশের পতাকা,জানা গেল নেপথ্যের কারন

আজ বাংলাদেশের জন্য শোকের দিবস। ১৯৭৫ সালের এই দিনেই বাংলাদেশ হারিয়ে ছিল তার শ্রেষ্ঠ সন্তানকে। দেশের স্বাধীনতার স্থপতিকে স্ব-পরিবারে শেষ করে দেয়া হয় এই দিনে। আর এই কারনেই প্রতিবছর এই দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করা হয়ে থাকে।

এ দিকে জাতীয় শোক দিবসে সিলেটে পাকিস্তানের মালিকানাধীন হাবিব ব্যাংক লিমিটেডের (এইচবিএল) জিন্দাবাজার শাখায় ঝাড়ু দিয়ে ঝোলানো হয় বাংলাদেশের পতাকা। এতে স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে হাবিব ব্যাংকে ঝাড়ু দিয়ে পতাকা টাঙানো হয়, পরে স্থানীয় লোকজন ক্ষোভে ফেটে পড়লে তা নামিয়ে দেওয়া হয়।

ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তা প্রহরী কমলেশ দে বলেন, ব্যাংকের আরেক নিরাপত্তা কর্মী আফজাল মিয়া এই পতাকা টাঙাচ্ছেন। আফজাল মিয়া (নিরাপত্তা প্রহরী) বাঁশ না পেয়ে এ কাজ করেছে। পরে সাংবাদিক ও জনতার ক্ষোভের মুখে তা (বাংলাদেশের পতাকা) নামিয়ে দেওয়া হয়।

হাবিব ব্যাংকের সিলেট শাখার ক্যাশ ইনচার্জ বিদ্যুৎ কুমার দে বলেন, নিরাপত্তাকর্মীরা না বুঝেই জাতীয় পতাকার অবমাননা করেছে। এজন্য আমি দুঃখিত। এ ঘটনায় নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ দিকে এই ঘটনায় ফুসে উঠেছে সিলেটের সাধারন জনগন থেকে শুরু করে বিশিষ্ট জনেরা।এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নোবেল সাংবাদিকদের বলেন, জাতীয় শোক দিবসে পাকিস্তানের ‘হাবিব ব্যাংক লিমিটেড’ জাতীয় পতাকা ঝাড়ুর সঙ্গে বেঁধে আমাদের অস্তিত্বের স্মারক হিসেবে রক্ত ​​দিয়েছিল। ৩০ লাখ শহীদ এবং দুই লাখ মা-বোনের সম্ভ্রম। তাদের সাহসিকতার জন্য তাদের বিচারের আওতায় আনতে হবে।

About Rasel Khalifa

Check Also

শিশুবক্তা মাদানীকে কেন্দ্র করে ফের পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, পুলিশসহ আহত অনেক

সুনামগঞ্জের তাহিরপুরে সুপরিচিত শিশু বক্তা মুফতি রফিকুল ইসলাম মাদানীকে তাফসীরুল কুরআন মাহফিলের মঞ্চে প্রবেশে বাধা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *