Sunday , March 3 2024
Home / Countrywide / বঙ্গবন্ধুকে কতটা ভালোবাসলে একজন মানুষ ৪৬ বছর ধরে দিতে পারে আত্মত্যাগ তার প্রমাণ দিলেন এই ব্যক্তি

বঙ্গবন্ধুকে কতটা ভালোবাসলে একজন মানুষ ৪৬ বছর ধরে দিতে পারে আত্মত্যাগ তার প্রমাণ দিলেন এই ব্যক্তি

বঙ্গবন্ধু ছিলেন বাংলা মায়ের সর্বকালের শ্রেষ্ঠ সন্তান। তিনি যদি না থাকতেন তাহলে বাংলাদেশ কখনই স্বাধীন হতো না। আজ বঙ্গবন্ধুর জন্যই বাংলাদেশ বিশ্বের মানচিত্রে জায়গা পেয়েছে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে। সম্প্রতি জানা গেছে আলিম মোল্লা নামের এক ব্যক্তি বঙ্গবন্ধুর জন্য ৪৬ বছর ধরে রোজা রাখছেন।

জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি অগাধ ভালোবাসা, শ্রদ্ধা ও শ্রদ্ধা জানিয়ে আগস্ট মাসে ৪৬ বছর ধরে উপবাস; আব্দুল আলীম মোল্লা, গাজীপুর সিটি কর্পোরেশনের ৫২ নং ওয়ার্ড কাউন্সিলর মো.

মৃত্যুর আগ পর্যন্ত আগষ্ট মাসে রোজা রাখার ব্রত নিয়েছেন।

জানা যায়, আলীম মোল্লা ১৯৭৬ সালের ১৫ আগস্ট থেকে রোজা শুরু করেন। ৪৬ বছর ধরে তিনি আগস্ট মাসের বেজোড় দিনে রোজা রেখে আসছেন। এ সময় আলিম মোল্লা আলোচনা ছাড়াও গরিব-দুঃখীদের দাওয়াত দিয়ে ইফতারের আয়োজন করেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে আমরা পুরো মাসের বেজোড় তারিখে রোজা রাখি।

বঙ্গবন্ধু আমাদের জন্য অনেক কিছু করেছেন, কিন্তু আমরা তার জন্য কিছুই করতে পারিনি। তাই আমি সবার কাছে আবেদন করবো, এসো বাঙ্গালীরা, আমরা বঙ্গবন্ধুর জন্য আরো কিছু করি। এদিকে জাতির পিতার জন্য আলীম মোল্লার আত্মত্যাগে মুগ্ধ এলাকাবাসী ও এলাকাবাসী। ৩১ আগস্ট ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে অনশন শেষ করেন তিনি।

প্রসঙ্গত, একজন মানুষকে কতটা ভালোবাসলে তার জন্য টানা ৪৬ বছর ধরে রোজা রাখতে পারে অন্য আরেকজন মানুষ সেটা এই আলিম মোল্লা দেখিয়ে দিয়েছেন। তাহলে বুঝতে হবে বঙ্গবন্ধু বাংলার মানুষের কতটা ভালোবাসার মানুষ ছিলেন আর এখনো আছেন।

About Shafique Hasan

Check Also

আর চাঁদ রাতে দেখা হবে নারে দোলা: নাদিয়া

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে বান্ধবী দোলা ও তার বোনকে হারিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *