Sunday , March 3 2024
Home / Countrywide / চোর যদি গৃহস্থের শ‍্যালক হয়, তবে সমাধান হলো স্ত্রীকে বোঝানো: অর্থ পাচার নিয়ে তুষার

চোর যদি গৃহস্থের শ‍্যালক হয়, তবে সমাধান হলো স্ত্রীকে বোঝানো: অর্থ পাচার নিয়ে তুষার

বর্তমানে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা বেশ কিছুটা নাজুক অবস্থার দিকে ধাবিত হয়েছে, যার কারণে দেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধি সহ মূল্যস্ফীতি দেখা দিয়েছে। এ ধরনের পরিস্থিতিতে বিপাকে পড়েছে দেশের ৭০ থেকে ৮০ ভাগ মানুষ। সরকারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, বিদেশে বিপুল পরিমাণ অর্থ পাচারের জন্য দেশের অর্থনৈতিক পরিস্থিতি আজ সংকটের মুখে। এবার এ বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়েছেন আব্দুন নূর তুষার। তারপর পোস্টটি হুবহু তুলে ধরা হলো-

সমস‍্যা সমাধানের জন‍্য সমাধান নিয়ে না ভেবে সমস‍্যা নিয়ে ভাবতে হয়। সমস‍্যাকে নতুন করে চিনতে পারলে সমাধান সহজ হয়। এখন ভেবে দেখেন আমাদের বর্তমান সমস‍্যার জন‍্য কে দায়ী কি দায়ী।

রপ্তানী বেড়েছে। রেমিটেন্স বেড়েছে। তাহলে সংকট কেন? আমাদের আয়ের চেয়ে খরচ বেশি। যতোটা খরচ বেশি তার চেয়ে বেশি টাকা ব‍্যাংক থেকে চুরি হয়েছে। আবার যারা চুরি করে পলায় নাই তারাও ঋণখেলাপি। কথা একই। টাকা নিয়ে টাকা ফেরত দিচ্ছে না।

তাহলে সমাধান সোজা। চোর ধরা। এবার প্রশ্ন হলো একটাই।

চোর যদি গৃহস্থের শ‍্যালক হয় তবে? সমাধান হলো স্ত্রীকে বোঝানো। শ‍্যালকের বিচার। সেটা না হলে ডিভোর্স। মুশকিল হলো যদি নিজের ভাই চোর হয়?
ভাইয়ের কঠোর বিচার করা। সামাজিক সম্পর্কচ্ছেদ। চুরির বিচার না করে আবঝাব বুঝিয়ে এই সমস‍্যা সমাধান করা যাবে না।

উল্লেখ্য, বাংলাদেশের বৈদেশিক রিজার্ভের পরিমাণ কমে যাওয়ার কারণে সরকার বড় ধরনের সংকটে পড়েছে। ইতিমধ্যে জাতীয় ব্যয় কমাতে নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। এদিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে অর্থনীতিতে ব্যাপক প্রভাব পড়েছে, যেটার কারনে দ্রব্যমূল্যে অস্থির পরিস্থিতি দেখা দিয়েছে।

About bisso Jit

Check Also

আর চাঁদ রাতে দেখা হবে নারে দোলা: নাদিয়া

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে বান্ধবী দোলা ও তার বোনকে হারিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *