Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / আমাদের রক্তের ভেতরে আওয়ামী লীগ : তাজ

আমাদের রক্তের ভেতরে আওয়ামী লীগ : তাজ

আওয়ামীলীগ রাজনীতিতে ও মুক্তিযুদ্ধের নেতৃত্বে ব্যাপক ভূমিকা রেখে ছিলেন শহীদ তাজউদ্দীন আহমদ। বাংলাদেশের স্বাধীনতায় অর্জনে তার অবদান ভুলার নয়। তারই সন্তান সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ। তিনি দীর্ঘ দিন ধরেই রাজনীতি থেকে দূরে ছিলেন। তবে সম্প্রতি তিনি আবারও রাজনীতি সক্রিয় হয়েছেন। আমি আওয়ামী লীগে ছিলাম আছি থাকব বলে মন্তব্য করে যা বললেন তানজিম আহমদ সোহেল তাজ।

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ বলেছেন, আমি তো রাজনৈতিক পরিবারের সন্তান। আমাদের রক্তের ভেতরে আওয়ামী লীগ। আমি আওয়ামী লীগে ছিলাম, আছি ও থাকব।

সোমবার সকালে জাতীয় শোক দিবসে রাজধানীর বনানী কবরস্থানে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

রাজনীতিতে ফিরছেন কি না এমন প্রশ্নের জবাবে সোহেল তাজ আরও বলেন, ‘আসলে আমি রাজনৈতিক পরিবারের সন্তান। আমার বাবা শহীদ তাজউদ্দীন আহমদ মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন। আমার মা ১৯৭৫ সালের পর বাংলাদেশ আওয়ামী লীগের আহ্বায়ক ছিলেন। আওয়ামী লীগ আমাদের রক্তে মিশে আছে। আওয়ামী লীগে ছিলাম, আছি এবং থাকব। বরাবরই বলে এসেছি, আমাকে যদি প্রয়োজন হয় যখন ডাকবেন আমাকে তখনই পাবেন।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে বঙ্গবন্ধুর অবদান যথাযথভাবে তুলে ধরতে হবে। সুন্দর বাংলাদেশ গড়তে হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবে। সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ গড়তে হবে। কারণ একটি দেশের উন্নয়ন, ভবিষ্যৎ সে দেশের জনগণই তৈরি করে। আমার মনে হয় সেই সোনার মানুষ, ভালো মানুষ করার জন্য আমাদের এখনই উদ্যোগ নিতে হবে। এই শোকের দিনে আমাদের সকলের শপথ নেওয়া উচিত নিজেদেরকে ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করার।

প্রসঙ্গত, দেশের কল্যানের জন্য আওয়ামীলীগের পাশে ছিলেন এবং থাকবেন বলে মন্তব্য করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, তার পরিবার আওয়ামীলীগের সঙ্গে ছিল তিনিও থাকবেন।

About Babu

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *