Wednesday , February 28 2024
Breaking News
Home / Countrywide / দেশের গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে নোভেল করলেন খুবই আপত্তিকর মন্তব্য, সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে নেয়া হলো অ্যাকশন, জানা গেল বিস্তারিত

দেশের গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে নোভেল করলেন খুবই আপত্তিকর মন্তব্য, সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে নেয়া হলো অ্যাকশন, জানা গেল বিস্তারিত

গায়ক নোভেলের পুরো নাম হলো মাইনুল হাসান নোভেল। তিনি বাংলাদেশের একজন নাগরিক এবং কলকাতার সারেগামাপা থেকে উঠে আসা নোভেল একজন অনেক সমালোচিত গায়ক। নোভেলের অস্বাভাবিক আচরণের জন্য তিনি আবারো আলোচনায় এসেছিলেন বেশ কিছুদিন পূর্বে। সম্প্রতি জানা গেছে গায়ক নোভেল জাতীয় সঙ্গীত ও সুরকার রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছে এবং তাকে আইনি নোটিশ দেওয়া হয়েছে।

সামাজিক যোগাযোগের মাধ্যমে জাতীয় সঙ্গীত ও সুরকার রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে জনপ্রিয় গায়ক মইনুল আহসান নোবেলকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। রোববার (১৪ আগস্ট) মিঠুন বিশ্বাস নামে চট্টগ্রামের এক আইনজীবী নোবেলের ঢাকার বাসার ঠিকানায় ডাকযোগে নোটিশটি পাঠান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১০ ও ১১ আগস্ট নোবেলের ভেরিফায়েড সামাজিক যোগাযোগের মাধ্যম পেজ ‘নোবেল ম্যান’ থেকে রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় সঙ্গীত নিয়ে দুটি পৃথক পোস্ট দেওয়া হয়। এতে বানোয়াট, ভিত্তিহীন, কাল্পনিক, বিদ্বেষপূর্ণ মন্তব্যের মাধ্যমে জাতীয় সংগীতের অবমাননা করা হয়েছে।

একইসঙ্গে রবীন্দ্রনাথ ঠাকুরের বিরুদ্ধে আপত্তিকর, মিথ্যা, মানহানিকর অপপ্রচার চালিয়ে দেশের প্রতিটি নাগরিকের হৃদয়ে আঘাত করেছেন জাতীয় সংগীতের রচয়িতা বলেও বলা হয়েছে। যা দেশের প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

নোটিশটি ডাকযোগে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করে আইনজীবী মিঠুন বিশ্বাস গণমাধ্যমকে বলেন, নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে নোবেলকে তার ভুল স্বীকার করতে হবে এবং ঘৃণ্য পোস্টগুলো সরিয়ে দিয়ে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে।

তবে আইনি নোটিশের বিষয়ে নোবেলের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। এমনকি সোশ্যাল মিডিয়া থেকে সেই পোস্ট মুছেও দেননি তিনি।

প্রসঙ্গত, একটি দেশের জাতীয় সঙ্গীত ও তার রচয়িতাকে নিয়ে খারাপ মন্তব্য করাটা একেবারেই কখনো সমীচীন হতে পারে। জাতীয় সঙ্গীত ও তার রচয়িতাকে কটূক্তি করা মানে দেশ ও জাতিকে কটূক্তি করা। জাতীয় সঙ্গীত হলো একটি দেশের পরিচয় ও সম্মানের প্রতীক।

About Shafique Hasan

Check Also

মার্কিন প্রতিনিধিদলের মাধ্যমে বাংলাদেশকে যেসব বার্তা দিল যুক্তরাষ্ট্র

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথমবারের মতো ঢাকা সফর করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *