Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে মামলা করার কথা বললেন ববি হাজ্জাজ, জানা গেল বিস্তারিত

পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে মামলা করার কথা বললেন ববি হাজ্জাজ, জানা গেল বিস্তারিত

 

ববি হাজ্জাজ হলেন বাংলাদেশের একজন তরুণ রাজনীতিবীদ এবং সেই সাথে তিনি জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান। দলের চেয়ারম্যান হয়ে তিনি দলের সামগ্রিক অগ্রগতির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি সাবেক হুসেইন মুহম্মদ এরশাদের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা হওয়া উচিৎ।

বাংলাদেশের মানুষ ‘স্বর্গে’ বলে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগে মামলা হওয়া উচিত বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ। তিনি বলেন, এই বক্তব্যের পর থেকে মুসলমানদের চির আরাধ্য স্থানটি নিয়ে নানাভাবে হাস্যরসের সৃষ্টি হয়েছে। যার মধ্যে রয়েছে ধর্ম অবমাননা। শনিবার (১৩ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি করেন।

ববি হাজ্জাজ বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন বৃদ্ধি, তীব্র লোডশেডিং এবং জ্বালানি তেলের রেকর্ড মূল্যবৃদ্ধিতে দেশের মানুষ যখন দিশেহারা; এরপর পররাষ্ট্রমন্ত্রী জাতির সঙ্গে তামাশা করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেন। সিলেটে ভয়াবহ বন্যার সময়ও তিনি স্থানীয় মানুষের পাশে ছিলেন না।

সরকারের মন্ত্রীরা জনগণের নাড়ি বুঝতে না পেরে এখন অযাচিত মন্তব্য করছেন। নিজ মন্ত্রণালয়ের কাজে সফলতা দেখাতে পারেননি পররাষ্ট্রমন্ত্রী। তিনি অতীতে কূটনৈতিক অঙ্গনে হাঁটু গেড়ে বক্তৃতা দেওয়ার জন্য সমালোচিত হয়েছেন। আমরা এ ধরনের অযৌক্তিক বক্তব্যের তীব্র নিন্দা জানাই।

প্রসঙ্গত, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হলেন ড. এ কে আব্দুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব অধিষ্ঠিত হবার পূর্বে যটিনি আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে থেকে দায়িত্ব পালন করেছিলেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বাংলাদেশের মানুষ বেহেশতে আছে আর সেই কথা নিয়ে তুমুল সমালোচনার সৃষ্টি হয়েছে।

About Shafique Hasan

Check Also

এবার বিদ্যুৎ নিয়ে দুঃসংবাদ দিলেন নসরুল হামিদ

আমরা শীঘ্রই জ্বালানির দাম সমন্বয় করতে চাই। গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম সামান্য বৃদ্ধি পেতে পারে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *