Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / এবার ছিনতাইয়ের শিকার হলেন এসআইসহ পুলিশ সদস্যরা

এবার ছিনতাইয়ের শিকার হলেন এসআইসহ পুলিশ সদস্যরা

পুলিশের উপস্থিতিতে ছি”নতাইয়ের ঘটনা ঘটলে সেটা মানুষের নিকট কিছুটা হলেও অবাক হয় মানুষ। নওগাঁ থেকে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী নিখোঁজ হওয়ার পর ওই ছাত্রীকে উদ্ধার করতে মাঠে নামে পুলিশ। কিন্তু উদ্ধার তৎপরতা থাকাকালীন পুলিশ সদস্যরা ছি”নতাইয়ের কবলে পড়ে। জানা গেছে, ছাত্রীকে উদ্ধার করতে যাওয়ার সময় পুলিশ এবং অপহৃ”ত শিক্ষার্থীর পরিবারের সদস্যদের কাছে থাকা চারটি স্মার্টফোন এবং ২৫০০০ টাকা ছি”নতাইয়ের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৯ আগস্ট) বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে। সিরাজগঞ্জ জেলার বগুড়া-ঢাকা মহাসড়কের কড্ডার মোড় বাগবাড়ি এলাকায় ছিন’তা’/ইয়ের এই ঘটনা ঘটে। পরে বুধবার (১০ আগস্ট) নওগাঁ সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) উজ্জল হোসেন বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। ঘটনার ৪ দিন পেরিয়ে গেলেও চুরি যাওয়া মালামাল উদ্ধার না হওয়ায় দুশ্চিন্তায় রয়েছেন ক্ষতিগ্রস্তরা।

জানা যায়, নওগাঁ সদর উপজেলার শৈলগাছি ইউনিয়নের শৈলগাছি ঈদগাহপাড়া গ্রামের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী সোমবার (৮ আগস্ট) সকালে স্কুলে যাওয়ার পথে নিখোঁজ হয়। ছাত্রীর পরিবারের সদস্যরা সদর থানায় অভিযোগ দায়ের করলে পুলিশের তথ্য প্রযুক্তির সহায়তায় মেয়েটির অবস্থান ঢাকার উত্তরা জেলায় নিশ্চিত করা হয়। পরদিন মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) উজ্জল হোসেন একটি মাইক্রোবাসে করে মেয়েটিকে উদ্ধার করতে রওনা হন। মাইক্রোবাসে শাপলা বেগম নামে এক নারী কনস্টেবল ও তরুণীর পরিবারের সদস্যসহ ৫ জন ছিলেন।

পথিমধ্যে মাইক্রোবাসটি বগুড়া-ঢাকা মহাসড়কের সিরাজগঞ্জ জেলার বাগবাড়ি এলাকায় কোড্ডার মোড়ে পৌঁছালে কয়েকজন ছিনতাইকারী গাড়িটি থামায়। এরপর ওই মাইক্রোবাসে থাকা এসআই উজ্জল হোসেনসহ ভুক্তভোগীদের কাছ থেকে নগদ ২৫ হাজার টাকাসহ চারটি স্মার্টফোন ছি”নতাই করা হয়। পরে ছিনতাইকারীরা সেখান থেকে চলে গেলে মাইক্রোবাসটি আবার ঢাকার উদ্দেশে রওনা হয় এবং উত্তরা থেকে নিঁখোজ হওয়া ছাত্রীকে উদ্ধার করে নওগাঁ ফিরে আসে।

নওগাঁ সদর থানার উপ-পরিদর্শক উজ্জল হোসেন জানান, অপহৃ”ত ছাত্রীকে উদ্ধার করতে যাওয়ার পথে সিরাজগঞ্জের কোড্ডার মোড় বাগবাড়ি এলাকায় একটি মাইক্রোবাসে ছি”নতাইকারীরা পথরোধ করে। এ সময় আমাদের পুলিশসহ ভুক্তভোগী মেয়েটির পরিবারের কাছ থেকে চারটি স্মার্টফোন ও নগদ ২৫ হাজার টাকা ছি”নতাই করে নেয়। এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় পরের দিন ফোন হারিয়ে গেছে মর্মে একটি সাধারণ ডায়েরি করি।

সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন জানান, নওগাঁ সদর থানার এসআই উজ্জল হোসেন বাদী হয়ে একাধিক মোবাইল ফোন ছি”নতাইয়ের ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। ইতিমধ্যে ২ ছি”নতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। আশা করি দ্রুত মোবাইলগুলো উদ্ধার করা সম্ভব হবে।

নজরুল ইসলাম যিনি নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্ব পালন করছেন, তিনি ঘটনার বিষয়ে বলেন, যে ঘটনাটি ঘটেছে সেটার বিষয়ে আমি আগে কিছুই জানতাম না। তবে পুলিশের উপস্থিতিতে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ছি”নতাই ঘটেছে সেটা কোনোভাবেই কাম্য নয়।’ তবে যে সমস্ত পুলিশ সদস্য সেখানে উপস্থিত ছিলেন, তাদের বিরুদ্ধে কোনো ধরনের পদক্ষেপ নেয়া হবে কি-না এমন ধরনের প্রশ্ন করা হলে, তিনি বিষয়টি নিয়ে তেমন কিছু বলতে চাননি বরং এড়িয়ে যান।

About bisso Jit

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *