Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / ‘বেহেশতে আছি’ বক্তব্য দিয়ে কী বোঝাতে চেয়েছিলেন, ব্যাখ্যা দিলেন পররাষ্ট্রমন্ত্রী

‘বেহেশতে আছি’ বক্তব্য দিয়ে কী বোঝাতে চেয়েছিলেন, ব্যাখ্যা দিলেন পররাষ্ট্রমন্ত্রী

দেশে জ্বালানি তেলের দাম ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ার পর সরকার তীব্র সমালোচনার মুখে পড়েছে। এদিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধি নিয়ে বিভিন্ন ধরনের যুক্তি দিয়ে যাচ্ছেন সরকারের মন্ত্রী এবং সরকার দলীয় নেতারা। এ বিষয়ে গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী সাম্প্রতিক সময়ে বিভিন্ন দেশের সাথে তুলনা করে বাংলাদেশের মানুষ এবং নিজেকে নিয়ে সার্বিকভাবে বলেছেন ‘বেহেশতে আছি’। এমন ধরনের মন্তব্য করে এবার পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন তীব্র আলোচনা-সমালোচনার মুখে পড়েছেন।

আজ শনিবার (১৩ আগস্ট) মন্ত্রী তার বক্তব্যের ব্যাখ্যা দেন। একইসঙ্গে সাংবাদিকরা তার বক্তব্যকে টুইস্ট করেছেন বলেও অভিযোগ করেন তিনি। শনিবার বিকেলে সিলেট জেলা পরিষদ আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্রমন্ত্রী তার আগের দিনের মন্তব্যের ব্যাখ্যা দেন।

আগের দিনের মন্তব্যের প্রসঙ্গ টেনে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কম্পারেটিভ টু আদার কান্ট্রি (অন্য দেশের তুলনায়)। আর আপনারা সব জায়গায় লিখেছেন- ‘বেহেশত বলেছেন’। এটা এখানে টুইট করা হয়েছে। মানে টুইস্ট করা হয়েছে। আমাদের মুদ্রাস্ফীতি অন্যান্য দেশের তুলনায় কম।

তিনি বলেন, ‘ইংল্যান্ডে মূল্যস্ফীতি ১২ শতাংশ, তুরস্কে ৬৭ শতাংশ, পাকিস্তানে ৩৭ শতাংশ, শ্রীলঙ্কায় ১৫০ শতাংশ এবং আমরা ৭ শতাংশ। সে দিক দিয়ে আমরা ভালো আছি।

ড. মোমেন বলেন, “আমি বলেছি- আমরা অন্য দেশের তুলনায় অনেক ভালো রয়েছি। তাদের তুলনায় আমরা বেশেশতে আছি, একথা বলেছিলাম। কিন্তু আপনারা (সাংবাদিকরা) উল্টোটা লিখেছেন!’

এর আগে শুক্রবার সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারণ প্রকল্পে ‘ভূমি অধিগ্রহণ’ বিষয়ক মতবিনিময় সভা শেষে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বৈশ্বিক মন্দায় বাংলাদেশের মানুষ অন্যান্য দেশের তুলনায় ভালো। আমরা সুখে আছি, বেহেশতে আছি।’

এ সময় তিনি আরও বলেন, ‘বাংলাদেশ শ্রীলঙ্কা হবে; এক পক্ষ এ ধরনের প্যা”নিক ছড়িয়ে আ’ত/’ঙ্ক সৃষ্টির হুমকি দিচ্ছে। এর কোনো ভিত্তি নেই। কিন্তু আমরা এখন চ্যালেঞ্জের মধ্যে আছি। বৈশ্বিক মন্দার কারণে আমরাও কিছুটা সংকটের মধ্যে আছি। তবে আমাদের যথেষ্ট মজুদ আছে। সতর্কতা হিসেবে আমরা কিছুটা সাশ্রয়ী হওয়ার চেষ্টা করছি।’

দেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়া সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম ব্যাপকভাবে বেড়ে যাওয়ার মাঝেও স্বরাষ্ট্রমন্ত্রীর করা ”সুখে আছি, বেহেশতে আছি’ এ ধরনের বক্তব্যকে নিয়ে আরম্ভ হয়েছে আলোচনা-সমালোচনা। তিনি এই ধরনের কথা বলার পর সেটা নিয়ে নেটিজেনরা তুমুলভাবে সমালোচনা করেছেন। দেশের মানুষ এখন অর্থনৈতিকভাবে অনেকটা সংকটময় পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে, তারমধ্যে তিনি কীভাবে এমন ধরনের মন্তব্য করেন সেটা নিয়েও প্রশ্ন তুলেছেন সাধারণ মানুষ।

About bisso Jit

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *