Tuesday , February 27 2024
Home / Countrywide / যুবলীগ নেতার পরকীয়া, সংবাদ সংগ্রহে গিয়ে বিপাকে সাংবাদিকরা

যুবলীগ নেতার পরকীয়া, সংবাদ সংগ্রহে গিয়ে বিপাকে সাংবাদিকরা

দেশে বিভিন্ন সময়ে পরকিয়ার ঘটনা ঘটে থাকে এবং দেখা যায় এই পরকিয়ার কারনে হাজারো সংসার ভেঙ্গে যায়। সমাজে একরকম বিরুপ প্রতিক্রিয়া তৈরি হচ্ছে এই পরকিয়ার কারনে। এছাড়াও এই কেন্দ্রিক নানা ঘটনা ঘটে চলে্ছে তবে এবার দেখা গেল লালমনিরহাটে পরকিয়ার ঘটনার সবংবাদ সংগ্রহ করতে গিয়ে বিপাকে পড়ল সাংবাদিকরা

লালমনিরহাটে যে পাঁচ সংবাদ কর্মীর ওপর হামলা চালিয়ে নির্যাতন করা হয়, তারা একটি পরকীয়ার ঘটনার সংবাদ সংগ্রহ করতে গিয়েছিলেন। হামলার ঘটনায় মামলা হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) লালমনিরহাট সদর থানায় চার নামীয় ও অজ্ঞাত আরও ২১ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন যমুনা টেলিভিশনের আহত সাংবাদিক আনিছুর রহমান লাডলা। যদিও এ ঘটনায় পুলিশ এখনও কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি।

এর আগে শুক্রবার (১২ আগস্ট) বিকেলে হামলার শিকার হন যমুনা টিভির লালমনিরহাট প্রতিনিধি আনিছুর রহমান লাডলা ও ক্যামেরা পারসন আহসান হাবিব, প্রথম আলোর লালমনিরহাট প্রতিনিধি আব্দুর রব সুজন, এখন টিভির মাহফুজুল ইসলাম বকুল। সদর উপজেলার পঞ্চগ্রামের আওয়ামী লীগ নেতা ও তার ছেলে এ সাংবাদিকদের ওপর হামলা চালায় বলে অভিযোগ।

মামলা সূত্রে জানা গেছে, লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান মণ্ডলের ছোট ছেলে ওয়ার্ড যুবলীগ সভাপতি সুলতান মণ্ডল (৩৮) প্রতিবেশী এক গৃহবধূর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন। কয়েকদিন আগে সেই গৃহবধূকে নিয়ে নিরুদ্দেশ হন সুলতান মণ্ডল। এ ঘটনায় ওই গৃহবধূর পরিবার থানায় অভিযোগ দায়ের করে।

এ ঘটনার তথ্য সংগ্রহে শুক্রবার বিকেলে ঘটনাস্থলে যান তিন শীর্ষ সংবাদ প্রতিষ্ঠানের ৩ সাংবাদিক। তাদের সঙ্গে ছিলেন ক্যামেরা পারসন আহসান হাবিব। তথ্য সংগ্রহ শেষে সুলতান মণ্ডলের বাড়ির পাশে হঠাৎ তাদের পথরোধ করেন আজিজার রহমান মণ্ডল, তার বড় ছেলে সাহেদ মণ্ডল ও আরও কয়েকজন। এ সময় হাবিবের হাতে থাকা ক্যামেরা নিয়ে ভাংচুর করেন সাহেদ। পরে ক্যামেরার ট্রাইপড দিয়ে প্রথম আলো, যমুনা ও এখন টিভি সাংবাদিকদের এলোপাতাড়ি মারধর করতে শুরু করেন।

ঘটনার পর আহত সাংবাদিকদের উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। পরে শনিবার ভোরে আহত সাংবাদিক আনিছুর রহমান লাডলা পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান, তার ছেলে সাহেদ ও তার বাকি দুই ভাইয়ের নামে অভিযোগ করেন। এ ঘটনায় অভিযুক্ত করা হয় অজ্ঞাতনামা আও ২১ জনকে।

লালমনিরহাট সদর থানা পুলিশ মামলা পরবর্তীতে অভিযোগটিকে মামলা হিসেবে নিয়ে নথিভুক্ত করে। কিন্তু এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

শুক্রবার বিকেলে হাতীবান্ধা উপজেলায় সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার হন দৈনিক আজকের পত্রিকার হাতীবান্ধা প্রতিনিধি রবিউল ইসলাম রবি। জানা গেছে, শুক্রবার দুপুরে হাতীবান্ধা উপজেলার সিন্দুর্না ১ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের রাস্তার ধারে সরকারি একটি গাছ কেটে নিয়ে যাচ্ছিলেন সাবেক পুলিশ সদস্য আনোয়ার হোসেন। তার ছবি তোলা ও এ ব্যাপারে সংবাদ সংগ্রহের সময় হামলা হয় রবির ওপর।

এ ব্যাপারে লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বাংলানিউজকে বলেন, অভিযোগ পেয়েছি। মামলা নথিভুক্ত করে অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। তবে কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা জানিয়েছেন বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা। একই সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার দাবি করেছেন তারা। এ ছাড়া অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে জেলা জুড়ে বিভিন্ন কর্মসূচি পালন করছে সংগঠনগুলো।

যুবলীগ নেতার পরকিয়ার ঘটনার সংবাদ সংগ্রহ করতে গিয়ে বিপাকে সাংবাদিকরা। সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ ও অভিযুক্তদের গ্রেফতার দাবিতে শনিবার (১৩ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় কালীগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন আয়োজন করে। কালীগঞ্জ প্রেস ক্লাব ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম লালমনিরহাট জেলা ইউনিট এ কর্মসূচির আয়োজন করে।

About Rasel Khalifa

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *