Wednesday , February 28 2024
Breaking News
Home / Countrywide / দেশের এই কঠিন পরিস্থিতিতে পররাষ্ট্রমন্ত্রী এমন কথা বলবেন সেটা মানুষের ধারণার বাইরে ছিল

দেশের এই কঠিন পরিস্থিতিতে পররাষ্ট্রমন্ত্রী এমন কথা বলবেন সেটা মানুষের ধারণার বাইরে ছিল

ড. এ কে আব্দুল মোমেন হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পরে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি সিলেট-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ড. এ কে আব্দুল মোমেন বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের একজন রাজনীতিবীদ। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বৈশ্বিক মন্দায় দেশের মানুষ অনেক ভালো আছে।

এ কে আব্দুল মোমেন বলেছেন, বৈশ্বিক মন্দায় বাংলাদেশের মানুষ অন্যান্য দেশের তুলনায় অনেক ভালো। শুক্রবার বিকেলে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পে জমি অধিগ্রহণ সংক্রান্ত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে, আতঙ্ক ছড়াচ্ছে একটি মহল। বাস্তবে এর কোনো ভিত্তি নেই।

সুইস ব্যাংকের কাছে অর্থ পাচারকারীদের তথ্য চাওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে যেসব দেশে অর্থ পাচার হয়, সেসব দেশের তথ্য তারা দিতে চান না। এটা তাদের মানসিক সমস্যা।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অতীতে অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংক সুইস ব্যাংককে চিঠি পাঠিয়ে ৬৭ জনের নাম উল্লেখ করে তাদের আর্থিক তথ্য চেয়েছিল। একাধিকবার তথ্য চাওয়া হলেও কোনো তথ্য চাওয়া হয়নি বলে জানিয়েছেন তাদের রাষ্ট্রদূত।

সুইজারল্যান্ডকে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ দেশ উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী তাদের জনমনে বিভ্রান্তি সৃষ্টি না করার আহ্বান জানান।

এর আগে শুক্রবার সকাল ১০টার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের জমি অধিগ্রহণ সমস্যা সমাধানে বৈঠকে অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী। ওই বৈঠকে বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী ড. মাহবুব আলী, বিমান পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, ওসমানী বিমানবন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিশ্ব পর পর দুটি বড় ধাক্কা খাবার পর বিশ্বের মানুষ অনেক সমস্যার মধ্য দিয়ে তাদের জীবন অতিবাহিত করছে। এই কঠিন সমস্যা থেকে ত্রাণ পেতে সারা বিশ্ব কাজ করে যাচ্ছে। বাংলাদেশেও সেই প্রভাব এসে পড়েছে খুব কঠিনভাবে। তবে মানুষ আশাবাদী যে খুব অল্প সময়ের মধ্যে এই সমস্যা দূর হয়ে যাবে।

About Shafique Hasan

Check Also

মার্কিন প্রতিনিধিদলের মাধ্যমে বাংলাদেশকে যেসব বার্তা দিল যুক্তরাষ্ট্র

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথমবারের মতো ঢাকা সফর করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *