Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / আ.লীগকে নিয়ে ভুল ও ক্ষমতায় থাকা নিয়ে ভিন্ন কথা বললেন রেজা কিবরিয়া

আ.লীগকে নিয়ে ভুল ও ক্ষমতায় থাকা নিয়ে ভিন্ন কথা বললেন রেজা কিবরিয়া

বাংলাদেশে নতুন গঠিত রাজনৈতিক দল গণঅধিকার পরিষদের আহবায়ক মোহাম্মদ রেজা কিবরিয়া ক্ষমতাসীন দলের সরকার হটানোর কথা প্রসঙ্গে বলেন, আ.লীগকে বারবার ভোট দেয়া যায়না। একবারই ভোট দিয়ে যাচাই করা হয়েছে, একবারই দেওয়া যায়। এই ধরনের ভুল বারবার করে সেটা বড় ক্ষতির কারণ হবে। আ.লীগ একটি বড় ধরনের অপরাধী দল। তাই এ দলটি যাতে করে আর ভবিষ্যতে ক্ষমতায় না আসতে পারে, তেমন ব্যবস্থা আমরা করবো। এর আগে দলটি ক্ষমতাচ্যুত হয়েছিল ২৫ বছর ধরে। আর এরপর এমনটি করা হবে, যাতে করে আগামী ১২৫ বছরেও এই দলটি আর ক্ষমতায় না আসতে পারে।

তিনি বলেন, কত মানুষকে তারা গু”ম করেছে, হ’/’ত্যা করেছে, নি’র্যা/’তন করেছে এ বিষয়ে আমরা একটি শ্বেতপত্র দেব। তারা এখনো দুই হাজার আলেমকে কারাগারে নি/’র্যাত’ন করছে। আমরা এমন একটি দেশ গড়ব যা নিয়ে সবাই গর্বিত হবে। যেখানে থাকবে না কোনো বৈষম্য।

শুক্রবার (১২ আগস্ট) বিকেল ৩টায় জ্বালানি খাতে লোডশেডিং ও অব্যবস্থাপনাসহ ৫ দফা দাবিতে গণপরিষদ আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

রেজা কিবরিয়া বলেন, সরকার সর্বত্র ষড়য”ন্ত্র করে, কিন্তু আমরা প্রকাশ্যে বলছি, আমরা এই সরকারের পতনের জন্য কাজ করছি। এই সরকার রাখলে শুধু সারা দেশের মানুষই বিপ’দে পড়বে না দেশ ক্ষতিগ্রস্থ হবে। আপনারা যদি ভাবেন আরও ৬ মাস, এক বছর রাখলে ক্ষতি কী? বড় বিপদ আসছে। ১৪ বছরের অদক্ষতা ও দুর্নীতি দেশের অনেক ক্ষতি করেছে। দেশটি শ্রীলঙ্কার মতো হতে আর বেশি দিন নেই। যদি তা হয় তবে এই পরিস্থিতি কাটিয়ে উঠতে ১৫-২০ বছর সময় লাগবে। আইএমএফের ঋণ নিয়ে তারা মিথ্যা বলেছে, অবশ্য মিথ্যা বলা মন্ত্রীদের অভ্যাস।

তিনি আরও বলেন, সুইস রাষ্ট্রদূত বলেছেন, কারা টাকা পাচার করেছে তা সরকার জানতে চায়নি। আসলে নাম প্রকাশ পেলে বিপ’দে পড়বে। এই সরকার দেশকে চর’ম বিপ’দে ফেলে দিয়েছে। আমি মনে করি, কয়েক মাসের মধ্যে সরকার পদত্যাগ না করলে আমরা ভ’য়াব/হ সংকট থেকে বের হতে পারব না।

রেজা কিবরিয়া বলেন, রিজার্ভের অবস্থা খুবই খারাপ। রিজার্ভ রাতারাতি রিজার্ভ ৪০ বিলিয়ন ডলার থেকে ৩১ বিলিয়ন ডলার হয়েছে। তারা এখন আইএমএফকে ডাকছে। এটা খুশির খবর নয়। আগামী বছর দেশের মানুষের দুর্ভোগ দশগুণ বাড়বে। উন্নয়নের নামে যে বাড়তি ঋণ চুরি করেছে তা জনগণকে দিতে হবে। সরকার এবার টাইম বো’/মা ছাড়ছে।

তিনি আওয়ামী লীগের সমালোচনা করে বলেন, আ.লীগ বর্তমান সময়ে যা করছে সেটা জনগণের বিরুদ্ধে। এই দলটি মানুষের জন্য এখন বড় ধরনের অভিশাপ। আমার এটা বোধগম্য নয় যে, কেন এই দেশের সভ্য-সুশীল মানুষেরা এই অভিশাপকে সহ্য করে যাচ্ছে। হয়তোবা সঠিক নেতৃত্ব তারা পাচ্ছে না। নুরুল হক নুর এবং গণপরিষদের যে নেতৃত্ব তা দিয়েই দেশকে বড় ধরনের ক্ষতির হাত থেকে উদ্ধার করা হবে।

About bisso Jit

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *