Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / সাকিবকে সংসার খরচের ৩ লাখ টাকা সহায়তা দিচ্ছেন ব্যারিষ্টার সুমন, জানা গেল কারণ

সাকিবকে সংসার খরচের ৩ লাখ টাকা সহায়তা দিচ্ছেন ব্যারিষ্টার সুমন, জানা গেল কারণ

সাম্প্রতিক সময়ে ক্রিকেট অঙ্গনে সাকিব আল হাসান বিতর্কের মুখে পড়েছেন। কিছুদিন আগে তিনি বেটউইনার নিউজের শুভেচ্ছা দূত হওয়ার কারণে বেশ বড় ধরনের সমালোচনার মুখে পড়েন। যার কারণে ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা এবং সেই সাথে সাকিবের ক্রিকেট ভক্ত যারা রয়েছেন তারাও সাকিবের প্রতি বিরাগভাজন হয়েছেন। সাকিবের এমন ধরনে কর্মকান্ডের জন্য সমালোচনায় পড়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চাপের মুখে অবশেষে বৃহস্পতিবার (১১ আগস্ট) চুক্তি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি। তবে তা সত্ত্বেও সংগঠনটির সঙ্গে সাকিবের জুয়ারি প্রতিষ্ঠানের যোগসাজশ নিয়ে দেশজুড়ে চলছে জোর আলোচনা। ব্যারিস্টার সায়েদুল হক সুমন তার সঞ্চয় থেকে তিন লাখ টাকা সাকিবকে দিতে চান।

শুক্রবার (১২ আগস্ট) ব্যারিস্টার সুমন তার ফে”সবুক পেজে একটি ভিডিও পোস্ট করে সাকিবকে অর্থ প্রদানের ঘোষণা দেন। প্রস্তাবের কারণ ব্যাখ্যা করে এই আইনজীবী বলেন, আমি আমাদের দক্ষ ক্রিকেটার সাকিব আল হাসানকে তিন লাখ টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমার সংসার খরচের জন্য ৩ লাখ টাকা আছে, আমি দেব। এই তিন লাখ টাকা দিলে অন্তত তার টাকা আয়ের তাড়না কমবে।

ব্যারিস্টার সুমন এই অর্থ দিতে চান মূলত সাকিবকে বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে বিতর্কিত ব্যবসা ও সেবার পণ্য দূত হতে নিরুৎসাহিত করতে। দেশের প্রতি সাকিবের দায়িত্ব নিয়ে প্রশ্ন তুলে ব্যারিস্টার সুমন বলেন, ‘সব দায়িত্ব কি রাজনীতিবিদদের? ফে”সবুকে সাকিব আল হাসানের দেড় লাখ ফলোয়ার রয়েছে। সব তরুণ ফলোয়ার। বাংলাদেশের মানুষদের কি সিগন্যাল দিতে চাচ্ছেন তিনি?’

সাকিবের মতো দেশের সেরা অ্যাথলেটের কাছ থেকে দেশের তরুণ খেলোয়াড়রা কী শিক্ষা পাচ্ছে? ব্যারিস্টার সুমন এমন প্রশ্নও তোলেন, ‘এমন মানুষ (সাকিব আল হাসান) যদি তরুণদের কাছে আইডল না হয়, তাহলে দেশ বাঁচবে কীভাবে? সাকিবকে অনুসরণ করেন বাংলাদেশের ক্রিকেটার, ফুটবলাররা; সাকিবের কাছ থেকে তারা কী শিখছে?’

এদিকে বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে জানিয়েছেন, সাকিব আল হাসান বিতর্কিত চুক্তি থেকে সরে এসে ক্রিকেটে পূর্ণ মনোযোগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

বেটউইনার এর সাথে চুক্তি করে তিনি ক্রিকেট বোর্ডের দৃষ্টিতে ভিন্নভাবে আসেন। তবে তিনি এর সাথে চুক্তি বাতিল করার পর তিনি বিসিবি থেকে সুখবরই পাচ্ছেন, কারন এশিয়া কাপের দলে তিনি অধিনায়কত্ব পাচ্ছেন তার শুভেচ্ছাদূত হওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর। এরপর তাকে দেওয়া হতে পারে টি-টোয়েন্টি ফরম্যাটেও অধিনায়কত্ব। তাই সাকিব বেশ ভালো অবস্থানেই যাচ্ছেন ধরে নেওয়া যায়।

About bisso Jit

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *